Home World নিজের পরিবারের মৃতদেহ দেখে জ্ঞান হারালেন এক চিকিৎসক

নিজের পরিবারের মৃতদেহ দেখে জ্ঞান হারালেন এক চিকিৎসক

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: ইজরায়েল-হামাস যুদ্ধে জেরবার গোটা বিশ্ব।ইতিমধ্যেই গাজায় হামাস জঙ্গিগোষ্ঠীর আক্রমণে ১০,০০০ মানুষ মারা গিয়েছেন। সম্প্রতি ফিলিস্তিনি অঞ্চলের ইয়াদ শাকুরা, ফার্মেসির একজন ডাক্তার, যিনি যুদ্ধের একজন জরুরী চিকিৎসক হয়েছিলেন। তিনি সোমবার সন্ধ্যায় নিজের বাড়িতে তাঁর দুই সন্তান, তার মা ও তার দুই ভাইয়ের লাশ দেখতে পেয়ে অজ্ঞান হয়ে যান। গাজা উপত্যকার দক্ষিণে খান ইউনিসে তাঁদের বাড়িতে হামলায় তাঁর পরিবার নিহত হয়ে গিয়েছে। ফিলিস্তিনি ভূখণ্ডটি ইজরায়েলের ভারী বোমাবর্ষণের অধীনে রয়েছে, যার লক্ষ্য ৭ অক্টোবর দক্ষিণ ইজরায়েলে হামাসের রক্তাক্ত হামলার পর হামাসকে ধ্বংস করা। মঙ্গলবার সকালে, তার চোখ অশ্রুতে ভরা, শাকুরা তার প্রিয়জনদের শেষ দেখেছিলেন, সাদা কাফন পরে এবং নাসের হাসপাতালের জরুরী কক্ষে মর্গের টেবিলে রেখেছিলেন।

একের পর এক মৃত দেহের দিকে ইঙ্গিত করে তিনি তাদের নাম তালিকাভুক্ত করেন, “আমার মা, জেইনাব আবু দাইয়া, আমার ভাই মাহমুদ ও হুসেন শাকুরা, আমার বোন ইসরা এবং তার দুই সন্তান নাবিল ও নুর এবং আমার দুই সন্তান, আমার আপেল। চোখ, আবদেলরহমান, সাত, ওমর, পাঁচ। আমার পাঁচটি সন্তান আছে।”

গাজায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত সাম্প্রতিকতম তথ্যে বলা হয়েছে যে ইজরায়েলের বোমা হামলায় ৭ অক্টোবর থেকে ৪২৩৭ জন শিশু সহ ১০,৩০০ জনেরও বেশি লোক নিহত হয়েছে। হামাস দ্বারা দক্ষিণ ইজরায়েলের হামলা প্রতিশোধের সূত্রপাত করেছিল, ১৪০০ জনেরও বেশি লোক নিহত হয়েছিল। শাকুরা ১৯৪৮ সালে ইজরায়েল রাষ্ট্র সৃষ্টির সময় তাদের ভূমি থেকে বাস্তুচ্যুত ফিলিস্তিনি শরণার্থীদের একটি পরিবারের সদস্য। জাতিসংঘের পরিসংখ্যান দেখায় যে এই ধরনের উদ্বাস্তু এবং তাদের বংশধররা গাজা উপত্যকায় বসবাসকারী ২.৪ মিলিয়ন মানুষের প্রায় ৮০ শতাংশ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved