Home World ইজরায়েল-হামাস চলমান সংঘর্ষে গুরুতর আহত এক ভারতীয় মহিলা

ইজরায়েল-হামাস চলমান সংঘর্ষে গুরুতর আহত এক ভারতীয় মহিলা

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: ইজরায়েল-হামাস চলমান সংঘর্ষ নিয়ে গোটা বিশ্ব উত্তপ্ত। ইজরায়েলের রীতিমতো রণক্ষেত্র শুরু হয়েছে। শনিবার থেকে শুরু হয়েছে ইজরাইল-হামাস যুদ্ধে। যেখানে ফিলিস্তিনি দের আক্রমণে আহত হয়েছেন প্রায় ১৬০০ মানুষ। এছাড়াও প্রচুর মহিলাদের অপহরণ করেছেন জঙ্গিগোষ্ঠী। এই যুদ্ধে গুরুতর জখম হয়েছেন একজন ভারতীয় সদস্য। তিনি পেশায় একজন নার্স। যার নাম শেজা আনন্দন। ৪১ বছর বয়সী ওই মহিলা গত ৭ বছর ধরে ইজরায়েলের অ্যাশদোদ শহরে কাজ করছেন।

তাঁর বাড়ি ভারতের মহারাষ্ট্রে। পুনে-ভিত্তিক তাঁর স্বামী পি আনন্দন একটি সংবাদমাধ্যমকে বলেছেন, শনিবার দুপুর ১২ টার দিকে তিনি তাঁর স্ত্রীর সঙ্গে শেষবার ফোনে কথা বলছিলেন। তাঁদের ফোনের কথোপকথন চলাকালীন হঠাৎ করে একটি বধির বিস্ফোরণের আওয়াজ পান তিনি। এরপর শেজার স্বামী তাঁর সঙ্গে পুনরায় সংযোগ করতে অক্ষম হন। তিনি স্ত্রীর আশেপাশের বন্ধু বান্ধবের সঙ্গে সংযোগ করলে তারা জানান, শেজাকে গুরুতর আহত অবস্থায় সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ইন্ডিয়া টুডে-এর সঙ্গে কথা বলার সময়, পি আনন্দন তাঁর স্ত্রীর অবস্থার গভীরতা বর্ণনা করেছেন। তিনি বলেন, “আমার স্ত্রীর চারটি অস্ত্রোপচার হয়েছে। শনিবার বিকেলে তাঁর বাসভবনে রকেট নিক্ষেপ হয়।” তিনি ব্যাখ্যা করেছেন যে, ইসরায়েলি সরকার সম্ভাব্য হামলার বিষয়ে সতর্কতা জারি করেছিল, কিন্তু সাম্প্রতিক ঘটনার তীব্রতা সবাইকে অবাক করে দিয়েছে। তিনি আরও বলেন, “অস্ত্রপচারের পরে, তিনি আমার সঙ্গে একটি ভিডিও কলের মাধ্যমে সংক্ষিপ্তভাবে যোগাযোগ করতে পেরেছিলেন, কিন্তু তারপর থেকে, কোন যোগাযোগ হয়নি।” তিনি এখন ভারত সরকারকে যুদ্ধবিধ্বস্ত ইজরায়েলে পৌঁছাতে সাহায্য করার জন্য অনুরোধ করেছেন যাতে তিনি তাঁর স্ত্রীর যত্ন নিতে পারেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved