Home World একজন উবের চালক গাড়ি চালিয়ে প্রায় ২৩ লাখ উপার্জন করেছেন, কী করে সম্ভব?

একজন উবের চালক গাড়ি চালিয়ে প্রায় ২৩ লাখ উপার্জন করেছেন, কী করে সম্ভব?

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: উত্তর ক্যারোলিনা, মার্কিন যুক্তরাষ্ট্রের একজন ৭০ বছর বয়সী উবার ড্রাইভার এক বছরে তার ৩০ শতাংশের বেশি ট্রিপ করেছেন। ইনসাইডারের একটি প্রতিবেদনে বলা হয়েছে, “বিল” ছদ্মনামে ওই ড্রাইভার ২০২২ সালে প্রায় ১৫০০ টি ট্রিপ করেছেন। লোকটি ছয় বছর আগে অবসর নিয়েছিলেন এবং অতিরিক্ত আয়ের জন্য রাইড-হেলিং প্ল্যাটফর্মে খণ্ডকালীন কাজ শুরু করেছিলেন। যাইহোক, তিনি শুধুমাত্র কোন রাইড গ্রহণ করেন না এবং নিশ্চিত করেন যে ট্রিপগুলি তার সময়ের মূল্যবান। লোকটি সপ্তাহে ৪০ ঘন্টা কাজ করতেন, কিন্তু এখন ঢেউ কমে যাওয়ায় তিনি এখন ৩০ ঘন্টা কাজ করেন।তিনি বলেন, “আমি না বলে অনেক সময় ব্যয় করি। যদি আমাদের ঢেউ না থাকে তবে আমি কাজ করি না।”

বিল বলেছিলেন যে তিনি এবং অন্যান্য ড্রাইভাররা কোভিড -১৯ মহামারী চলাকালীন প্রতি ঘন্টায় $50 পর্যন্ত উপার্জন করতে সক্ষম হয়েছিলেন যখন কিছু ড্রাইভারকে স্বাস্থ্যগত উদ্বেগের কারণে অস্থায়ীভাবে গাড়ি চালানো বন্ধ করতে হয়েছিল। যাইহোক, এখন, ড্রাইভারের সংখ্যা বৃদ্ধির সঙ্গে , তিনি প্রতি ঘন্টায় মাত্র $15 থেকে $20 উপার্জন করেন।যাইহোক, বিল বলেছেন যে তিনি শালীন অর্থ উপার্জনের জন্য বিভিন্ন কৌশল প্রয়োগ করেন। শুক্রবার এবং শনিবার রাত 10:00 থেকে 2:30 এর মধ্যে ভিড়ের সময় তিনি বিমানবন্দর এবং বারগুলির মতো অবস্থানগুলিতে নিজেকে রাখেন যা দাম বৃদ্ধিতে সহায়তা করে। তিনি আউটলেটকে বলেছিলেন, “যখন একটি প্লেন অবতরণ করে এবং লোকেরা উবারকে অনুরোধ করে তখন দাম মারাত্মকভাবে বেড়ে যায়। ২০ মিনিটের যাত্রা $10 থেকে $20 থেকে $40 এবং কখনও কখনও $50 হয়ে যায়। ড্রাইভারের 50 শতাংশের কম হয় তাই 35 মিনিটের যাত্রায় আপনি $30 থেকে $60 পেতে পারেন।” ৭০ বছর বয়সী আরও প্রকাশ করেছেন যে, তিনি “একমুখী রাইড” এড়িয়ে চলেন। বিল একটি ভ্রমণের কথা স্মরণ করলেন যেখানে তিনি একজন গ্রাহককে একটি দূরবর্তী স্থানে নিয়ে গিয়েছিলেন, তার শহর থেকে প্রায় দুই ঘন্টার পথ। যদিও তিনি যাত্রার জন্য $27 পেয়েছেন, ফেরার পথে কোন গ্রাহক না থাকায় তাকে “বিনামূল্যে” গাড়ি চালাতে বাধ্য করা হয়েছিল।

যাইহোক, এই কৌশলগুলি কিছু বিপদের আসে। Uber এর মতে, ড্রাইভারের গন্তব্যের কারণে একটি ট্রিপ অস্বীকার বা বাতিল করার ফলে ড্রাইভার তাদের অ্যাকাউন্টে অ্যাক্সেস হারাতে পারে। যদিও বিল নিজে এটির অভিজ্ঞতা পাননি, তিনি শুনেছেন যে দীর্ঘ ভ্রমণ বাতিল করার জন্য ড্রাইভারদের বিমানবন্দর পিকআপ থেকে নিষেধ করা হয়েছে। যে সকল চালক ১০ শতাংশের বেশি ঘন ঘন বাতিল করেন তারাও কোম্পানির পুরষ্কার প্রোগ্রামে অ্যাক্সেস হারাবেন যা নির্দিষ্ট পেট্রোল স্টেশনগুলিতে ছাড়ের মতো সুবিধা রয়েছে।যাইহোক, বিল আপাতত তার গেম প্ল্যানে লেগে থাকতে চায় এবং শুধুমাত্র তখনই গাড়ি চালাতে চায় যখন সে বিশ্বাস করে যে এটি উপকারী হবে। তিনি দাবি করেন যে আয়ের জন্য উবারের উপর নির্ভর না করা তার জন্য উপকারী। “আমি বের হতে গাড়ি চালাই এবং টাকার প্রয়োজন নেই। আমি এটা পছন্দ করি,” তিনি বলেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved