Home World Asian Games 2023: টেনিসে স্বর্ণপদক জিতলেন রোহন-রুতুজা

Asian Games 2023: টেনিসে স্বর্ণপদক জিতলেন রোহন-রুতুজা

by Mahanagar Desk
4 views

মহানগর ডেস্ক: চলতি এশিয়ান গেমসে ভারতের জয়জয়কার। ভারতীয় টেনিস জুটি রোহান বোপান্না এবং রুতুজা ভোসলে চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিত ২০২৩ এশিয়ান গেমসে দ্বৈত স্বর্ণপদক জিতে ছিলেন। এবার এই জুটি হ্যাংজু অলিম্পিক স্পোর্টস সেন্টারে একটি রোমাঞ্চকর ফাইনালে তাঁদের জয় নিশ্চিত করেছে। যেখানে তাঁরা সুং-হাও হুয়াং এবং এন-শুও লিয়াং-এর তাইওয়ানের জুটিকে হারিয়ে ২-৬, ৬-৩, ১০-৪ স্কোরলাইনে জয়ী হয়েছেন। প্রথম সেট ২-৬ হারার পর, ভারতীয় দল দ্বিতীয় সেটে এক্কেবারে ছক্কা হাঁকান।

যা ম্যাচটিকে একটি সিদ্ধান্তমূলক টাই-ব্রেকারে বাধ্য করে। শেষমেশ ১ ঘন্টা ১৪ মিনিটের প্রতিযোগিতায়, ভারতীয় টেনিস জুটি টাই-ব্রেকারে নিজেদের আধিপত্য বিস্তার করে, এবং শেষ পর্যন্ত ১০-৪ জিতে স্বর্ণপদক ছিনিয়ে নেন। এই জয়টি ২১ শতকে এশিয়ান গেমসের ছয়টি সংস্করণের প্রতিটিতে অন্তত একটি করে স্বর্ণপদক অর্জনের ভারতের চিত্তাকর্ষক রেকর্ডকে অব্যাহত রেখেছে। বোপান্না এশিয়ান গেমসে এই নিয়ে দ্বিতীয়বার পদক অর্জন করলেন, এর আগে তিনি জাকার্তা ২০১৮ সালে পুরুষ ডাবলসে সোনা জিতেছিলেন। সুতরাং এই কৃতিত্বটি তাঁর জন্য একটি উল্লেখযোগ্য স্বস্তি।

অন্যদিকে, রুতুজার এটি স্মরণীয় সফর চিহ্নিত করছে, এশিয়ান গেমসে তাঁর প্রথম স্বর্ণপদক জয়। হ্যাংজু এশিয়ান গেমসে এটি ভারতের দ্বিতীয় টেনিসে স্বর্ণপদক। কারণ রামকুমার রামানাথন এবং সাকেত মাইনেনির জুটি পুরুষদের ডাবলসে রৌপ্য পদক জিতেছিলেন,। ফাইনালে জেসন জং এবং ইউ-হসিউ হুসু-এর চাইনিজ তাইপেই জুটির বিরুদ্ধে পিছিয়ে পড়েছিলেন তাঁরা৷ উপরন্তু, এটি এশিয়ান গেমসে মিক্সড ডাবলসে ভারতের তৃতীয় স্বর্ণপদক জয়।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved