Home World সাবধান! ফের মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার

সাবধান! ফের মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার

ভারতে করোনার আগমন ঘটেছিল বিদেশ থেকে।

by Pallabi Sanyal
80 views

মহানগর ডেস্ক : ফের বাড় বাড়ন্ত করোনার। আর এতেই সৃষ্টি হয়েছে আতঙ্কের পরিবেশ। আক্রান্ত প্রায় ২৬ হাজার। পরিস্থিতি এতোটাই উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে যে সরকারের তরফে ফের মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে। ইতিমধ্যে ভারত সহ গোটা বিশ্বে করোনার নতুন ভ্যারিয়েন্ট সামনে এসেছে। এরমধ্যে নতুন করে সংক্রমণ বৃদ্ধি সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ অনেকটাই বাড়িয়েছে।

তবে, এই ঘটনা সিঙ্গাপুরের। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, গত ৫ মে থেকে ১১ মে-র মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৯০০ জনেরও বেশি মানুষ। তার আগের সপ্তাহে এই আক্রান্তের সংখ্যাটা ছিল ১৩ হাজার ৭০০ জন। অর্থাৎ এক সপ্তাহের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ গুণ বেড়ে গিয়েছে। সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে হাসাপাতালে ভর্তির সংখ্যা ১৮১ থেকে বেড়ে হয়েছে ২৫০ জন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রক এক্স হ্যান্ডেলে জানিয়েছেন, এর আগের সপ্তাহে সংক্রমিত হয়েছিলেন ১৩ হাজার ৭০০ জন। সেটাই এক সপ্তাহে বেড়ে হয়েছে ২৫ হাজার ৯০০ জন।এই পরিস্থিতিতে চারটি বিষয় খেয়াল রাখতে বলা হয়েছে সকলকে। বার বার হাত ধোয়ার মতো সর্কতা অবলম্বন করা। ভিড় এলাকায় গেলে বিশেষত যদি সংক্রমিত হওয়ার লক্ষণ থাকে তাহলে মাস্ক পরা। অসুস্থতা থাকলে সামাজিক মেলামেশা বন্ধ রাখা এবং সেই সঙ্গে কোভিডের টিকা নেওয়া।

ভারতে করোনার আগমন ঘটেছিল বিদেশ থেকে। বিমানের মাধ্যমেই ভাইরাস এসে পৌঁছেছিল এ দেশে। সেক্ষেত্রে সিঙ্গপুরে এই পরিস্থিতিতে ভয় ধরাচ্ছে ভারতবাসীদের মধ্যেও। সামনেই পুজো। এদিকে এহেন খবরে উঠছে প্রশ্ন, পুজোর আগে এদেশে কোনো প্রভাব ফেলবে না তো করোনা? তাহলে পুজোর আনন্দটাই মাটি হয়ে যাবে। তার চেয়েও বড় বিষয় লকডাউন। চারিদিকে হাহাকার, চাকরি হারানোর ছবিটা আজও স্মৃতিতে জ্বলজ্বল করছে।

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved