Home World ভোটের আগে পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ২২

ভোটের আগে পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ২২

by Shreya Maji
37 views

মহানগর ডেস্ক: ভয়াবহ বিস্ফরণে কেঁপে উঠল পাকিস্তান। পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বালুচিস্তানে নির্বাচনী প্রার্থীদের অফিসের কাছে দুটি বিস্ফোরণ ঘটেছে  বলেই স্থানীয় কর্মকর্তারা বুধবার বলেছেন। এই বিস্ফোরণে  ২২ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার পরেই  বৃহস্পতিবারের নির্বাচনের আগে নিরাপত্তা নিয়ে উদ্বেগ বেড়েছে।

সাম্প্রতিক মাসগুলোতে ক্রমবর্ধমান জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। বহু মানুষের মৃত্যু হয়েছে । জানা গিয়েছে, এই বিস্ফোরণ ঘটে পিশিনের খানোজাই এলাকায় । এই বিস্ফোরণ ঘটে আসফান্দ ইয়ার খান কাকর নামে এক নির্দল প্রার্থীর রাজনৈতিক কার্যালয়ের বাইরে।  প্রথম হামলাতে  ১২ জন নিহত হয় যা পিশিন জেলায় একজন স্বতন্ত্র নির্বাচনী প্রার্থীর অফিসে ঘটে। প্রদেশের তথ্যমন্ত্রীর মতে, আফগান সীমান্তের নিকটবর্তী শহর কিল্লা সাইফুল্লাহতে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে যা জামিয়াত উলেমা ইসলাম (JUI), একটি ধর্মীয় দল। হামলার পেছনে কারা জড়িত তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। ইসলামপন্থী জঙ্গি পাকিস্তানি তালেবান এবং বালুচিস্তানের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী সহ বেশ কয়েকটি দল পাকিস্তান রাষ্ট্রের বিরোধিতা করে এবং সাম্প্রতিক মাসগুলোতে হামলা চালিয়েছে।

পিশিনে বিস্ফোরণস্থলের কাছাকাছি খানজাই হাসপাতাল মৃতের সংখ্যা ১২ বলে জানিয়েছে এবং  ২৪ জনের বেশি আহত হয়েছে বলে  জানানো হয়েছে।  পিশিন জেলার ডেপুটি কমিশনার জুম্মা দাদ খান বলেছেন, বিস্ফোরণে বহু মানুষ আহত হয়েছে।  জানিয়ে রাখা ভাল বর্তমানে জেলে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান । সেই আবহেই ধারবাহিক ভাবে বিস্ফোরণ ঘটছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved