Home World ঠিক যেন মানুষ! হিউম্যানয়েড রোবটের দ্বিতীয় ভিডিও পোস্ট ইলন মাস্কের

ঠিক যেন মানুষ! হিউম্যানয়েড রোবটের দ্বিতীয় ভিডিও পোস্ট ইলন মাস্কের

হিউম্যানয়েড রোবটের দ্বিতীয় ভিডিও পোস্ট করলেন ইলন মাস্ক

by Mahanagar Desk
32 views

মহানগর ডেস্ক: টেসলার অপটিমাসের একটি নতুন ভিডিও ভাইরাল হয়েছে।হিউম্যানয়েড রোবটটি শীতল এবং লতানো উভয়ই বাড়ছে। ইলন মাস্ক মাত্র কয়েক ঘণ্টা আগে এক্স-এ ভিডিওটি শেয়ার করেছেন, যাতে দেখা যাচ্ছে রোবট হাঁটছে। হ্যাঁ, এটি অপটিমাসের সুবিধার চারপাশে হাঁটার একটি ভিডিও মাত্র। রোবটটি যেভাবে হাঁটছে তা আশ্চর্যজনক। অবিকল মানুষের মত। তবে এই ভিডিওতে অপটিমাসের হাঁটা অনেকটা স্বাভাবিক।

এটি অপটিমাস হিউম্যানয়েড রোবটের দ্বিতীয় ভিডিও যা এলন মাস্ক এই মাসে শেয়ার করেছেন। আগের ভিডিওতে দেখানো হয়েছে রোবটটি একটি নতুন দক্ষতা অর্জন করছে –– শার্ট ভাঁজ করা। মাস্কের শেয়ার করা ভিডিওতে, অপটিমাস রোবটটিকে একটি টেবিলের উপর থেকে কাছাকাছি একটি ঝুড়ি থেকে একটি কালো শার্ট পুনরুদ্ধার করে এবং সুন্দরভাবে ভাঁজ করতে দেখা যাচ্ছে। যাইহোক, এক্স-এর একটি পোস্টে ইলন মাস্ক যেমন উল্লেখ করেছেন, অপটিমাস এখনও কিছু কাজ সম্পাদন করতে সজ্জিত নয়। যাইহোক, মাস্ক এবং টেসলার ইঞ্জিনিয়াররা আশাবাদী যে এটি অবশেষে সম্পূর্ণ স্বায়ত্তশাসন অর্জন করবে, এটি বিভিন্ন সেটিংসে কাজ করতে সক্ষম করবে। ইলন মাস্ক শেয়ার করা ভিডিও গুলির এই সিরিজগুলি সত্যিই দুর্দান্ত, তবে তারা এটিও ইঙ্গিত করে যে অপটিমাস হিউম্যানয়েড রোবটটি বিকাশ এবং উন্নত করার পিছনে প্রকৌশলীরা এটিকে আরও বেশি করে মানুষের মতো করার জন্য সক্রিয়ভাবে কাজ করছেন৷ রোবটটির আপডেট হওয়া পুনরাবৃত্তি হাঁটার গতি, উন্নত হাতের অঙ্গভঙ্গি, আঙ্গুলে স্পর্শকাতর সেন্সিং ক্ষমতা এবং অন্যান্য আপগ্রেডের একটি পরিসর নিয়ে গর্ব করে। ২০২১ সালে টেসলার এআই ডে ইভেন্টে প্রাথমিকভাবে উন্মোচন করা হয়, হিউম্যানয়েড রোবটটিকে টেসলা অপটিমাস বা টেসলা বট হিসাবে উল্লেখ করা হয়।

২০২১ সালে টেসলা এআই ডে ইভেন্টে যখন মাস্ক প্রথম হিউম্যানয়েড রোবটটি দেখায়, যাকে কোম্পানি টেসলা অপটিমাস বা টেসলা বট বলে, তখন রোবটটিকে শান্ত এবং সবকিছু দেখাচ্ছিল, কিন্তু এটি একটি বিচলিত হাঁটা ছিল, এবং এটি কেবল একটি সাধারণ উদ্দেশ্য ছিল মেশিন যা হাঁটা, কথা বলা এবং নাচের মত মৌলিক কাজগুলি সম্পাদন করতে পারে। এক বছর পরে, ২০২২ সালে, টেসলা একটি প্রোটোটাইপ উন্মোচন করে যাতে হেঁটে যাওয়া এবং বস্তু পুনরুদ্ধারের মতো মৌলিক কাজগুলি সম্পাদন করা যায়। একটি লাইভ প্রেজেন্টেশনের সময়, টেসলার সিইও ইলন মাস্ক হাইলাইট করেছেন যে এটি রোবটটির একটি টিথার ছাড়া কাজ করার প্রথম প্রদর্শন হিসাবে চিহ্নিত করেছে। ভিডিওগুলিতে রোবটটি নিখুঁতভাবে জিনিসপত্র বাছাই করা এবং গাছগুলিতে জল দেওয়া দেখানো হয়েছে। মাস্ক কোনো দুর্ঘটনা এড়াতে প্রয়োগ করা নিরাপত্তা সতর্কতার ওপর জোর দিয়েছিলেন, নিশ্চিত করে বলেন।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved