Home World জন্মদিনে মেয়েকে একটি নোংরা জলের বোতল উপহার দিলেন বাবা, কিন্তু কেন?

জন্মদিনে মেয়েকে একটি নোংরা জলের বোতল উপহার দিলেন বাবা, কিন্তু কেন?

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: প্রত্যেক মানুষই তাঁর জন্মদিনে কিছু বিশেষ উপহার আশা করেন তাঁর পরিবারের কাছ থেকে। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভাইরাল উপহারের চিত্র রীতিমতো ঝড় তুলেছে ইন্টারনেটে। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম X (আগের টুইটার)-এ সাম্প্রতিক পোস্টে একজন মহিলা প্রকাশ করেছেন যে, তাঁর বাবা তাঁকে জন্মদিনে উপহার হিসাবে নোংরা জলভরা বোতল গিফট করেছেন। যা তাঁর অনুগামীদের দৃষ্টি আকর্ষণ করেছে। কিন্তু তাঁর বাবা এমন একটি উপহার কেন দিতে গেলেন তাঁকে?

প্যাট্রিসিয়া মৌ নামের ওই মহিলাটি তাঁর পোস্টে আরও ব্যাখ্যা করেছেন যে, তাঁর বাবা তাঁকে এই ধরনের উপহার এই প্রথম নয়। অতীতেও, তিনি তাঁকে  প্রাথমিক চিকিৎসা কিট, মরিচ স্প্রে, পুরোনো বই উৎসর্গ করেছিলেন। তবে এই বছরে তাঁর উপহারটি অতিরিক্ত বিশেষ ছিল কারণ এটি একটি মূল্যবান জীবনের পাঠ ছিল যা কোনও অর্থ দিয়ে কেনা যায়না। মিস মৌ তাঁর বাবার দেওয়া নোংরা জলভরা বোতলের ব্যাখ্যা করে বলেন যে, নোংরা জলের বোতলটি আমাদের  জীবনের প্রতীক। আমরা যখন অভিভূত বোধ করি, তখন সবকিছু অন্ধকার এবং আশাহীন মনে হয়। যখন আমরা শান্ত হই এবং আমাদের মন স্থির থাকে, তখন আমরা দেখতে পাই যে ময়লা কেবল বোতলের একটি ছোট অংশকে প্রতিনিধিত্ব করে। দৃষ্টিভঙ্গি বজায় রাখা এবং মনে রাখা উচিত যে, জীবনের ভাল জিনিসগুলি খারাপের চেয়ে বেশি। তাই একটি কাঁপানো, নোংরা জলের বোতল জীবনের প্রতীক।

সবকিছু নোংরা বলে মনে হয়। কিন্তু যখন মন স্থির হয়, তখন ময়লা বোতলের 10% এরও কম প্রতিনিধিত্ব করে।” অর্থাৎ জীবনের দৃষ্টিভঙ্গি বোঝানোর জন্যেই তাঁর বাবা তাঁকে এই উপহার টি দিয়েছেন। মিসে মৌ তাঁর বাবার উপহারে গভীরভাবে মুগ্ধ। তিনি বোতলটি সমুদ্রের কাছে নিয়ে গিয়ে আবার ঢেলে দিয়ে প্রতিক্রিয়া জানিয়েছিলেন। মিস মৌ-এর গল্পটি একটি অনুস্মারক যে, জীবনের এই সহজতম উপহারগুলিতেও গভীরতম অর্থ থাকতে পারে। এটি একটি অনুস্মারক যে দৃষ্টিভঙ্গি বজায় রাখা গুরুত্বপূর্ণ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved