Home World ইজরায়েল-হামাস আতঙ্কের মধ্যেই অন্যদেশে ফূর্তির মেজাজে প্রধানমন্ত্রীর ছেলে, উঠছে নিন্দার ঝড়

ইজরায়েল-হামাস আতঙ্কের মধ্যেই অন্যদেশে ফূর্তির মেজাজে প্রধানমন্ত্রীর ছেলে, উঠছে নিন্দার ঝড়

by Mahanagar Desk
0 views

মহানগর ডেস্ক: ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ছেলে ইয়ার দেশে যুদ্ধ চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রে থাকছেন। যা নিয়ে রীতিমতো আগুন জ্বলছে তাঁর দেশে। যখন তাঁর দেশের প্রায় ৪ লাখ তরুণ হামাসের বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিয়েছেন, তখন দেশের প্রধানমন্ত্রীর ছেলে দেশ ছেড়ে পালাল? ইজরায়েলের শহরগুলিতে আশ্চর্যজনক হামলায় প্রায় ১,৪০০ জন নিহত হয়েছে এবং একটি নৃশংস প্রতিশোধের জন্ম দিয়েছে। গাজায় ইতিমধ্যেই ৫,০০০ জনেরও বেশি নিহত হয়েছে। রিপোর্ট অনুযায়ী, ইয়ার এই বছরের শুরুতে ফ্লোরিডায় চলে যান।

এই মূহুর্তে ৩২ বছর বয়সী ইয়ারের একটি ছবি ভাইরাল হয়েছে, অনেকের নিন্দা করে বলেছেন যে, তিনি মিয়ামিতে আনন্দ উপভোগ করছেন যখন তার দেশবাসী হামাসের বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিচ্ছেন। টাইমস ইসরায়েলের উত্তর ফ্রন্টে অবস্থানরত স্বেচ্ছাসেবকদের একজনের সঙ্গে কথা বলে জানতে পেরেছে যে, “ইয়ার মিয়ামি বিচে তার জীবন উপভোগ করছে যখন আমি সামনের সারিতে আছি। আমরাই যারা আমাদের কাজ, আমাদের পরিবার, আমাদের বাচ্চাদের, আমাদের পরিবারকে বাড়ি এবং দেশকে রক্ষা করার জন্য ছেড়ে চলেছি, এর জন্য দায়ী লোকেরা নয়। পরিস্থিতি।”

গাজা সীমান্তে কর্মরত আরেক সৈনিক বলেছেন, “আমি সেই রাজ্য থেকে ফিরে এসেছি যেখানে আমার চাকরি আছে, জীবন আছে, আমার পরিবার আছে। এই সংকটময় সময়ে আমি এখান থেকে গিয়ে আমার দেশ, আমার জনগণকে পরিত্যাগ করতে পারব না। কিন্তু প্রধানমন্ত্রীর ছেলে কোথায়? কেন তিনি ইজরায়েলে নেই? আমাদের সাম্প্রতিক ইতিহাসে ইজরায়েলি হিসাবে এটি আমাদের জন্য সবচেয়ে ঐক্যবদ্ধ মুহূর্ত এবং প্রধানমন্ত্রীর ছেলে সহ আমাদের প্রত্যেকের এই মুহূর্তে এখানে থাকা উচিত।” ইয়ার পেশায় একজন পডকাস্টার, নেতানিয়াহুর তৃতীয় স্ত্রী সারার ছেলে। তার বাবার একজন কট্টর রক্ষক, ইয়ার তার ইসলাম বিরোধী সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে প্রায়ই বিতর্কের মুখোমুখি হন। ২০১৮ সালে, তার ফেসবুক অ্যাকাউন্টটি ২৪ ঘন্টার জন্য অবরুদ্ধ করা হয়েছিল। যখন তিনি পোস্ট করেছিলেন যে “সমস্ত মুসলমান চলে না যাওয়া পর্যন্ত ইজরায়েল শান্ত হবে না”। প্রায় পাঁচ বছর আগে, ইয়ার একটি স্ট্রিপ ক্লাবের বাইরে ভিডিওতে সারিবদ্ধভাবে ধরা পড়েছিল যেখানে তাকে পরামর্শ দেওয়া হয়েছিল যে কীভাবে তার বাবা একজন ব্যবসায়িক টাইকুনের সুবিধার জন্য $ ২০ বিলিয়ন গ্যাস চুক্তির মাধ্যমে ধাক্কা দিয়েছিলেন। ভিজ্যুয়ালগুলি একটি বিশাল সমালোচনা পেয়েছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved