Home World Reply Of India To Pakistan: রাষ্ট্রসঙ্ঘের সভায় পাকিস্তানের মুখে কাশ্মীর, পাল্টা আক্রমণ শানাল ভারতও

Reply Of India To Pakistan: রাষ্ট্রসঙ্ঘের সভায় পাকিস্তানের মুখে কাশ্মীর, পাল্টা আক্রমণ শানাল ভারতও

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর মুখে সেই কাশ্মীর প্রসঙ্গ (Reply Of India To Pakistan)। নিউ ইয়র্কে রাষ্ট্রসঙ্ঘের আটাত্তরতম অধিবেশনের সাধারণ সভায় ভাষণ দিতে গিয়ে কাশ্মীর প্রসঙ্গ তোলার জবাবে পাকিস্তানকে আক্রমণ শানাল ভারত। প্রতিবেশি দেশের সমালোচনা করে সীমান্ত সন্ত্রাস,জঙ্গি পরিকাঠামো ও ভারতের মাটিতে অবৈধ কার্যকলাপ বন্ধ করার আর্জি জানাল তারা।

ইসলামাবাদকে নিশানা করে নয়া দিল্লির অভিযোগ তারা আন্তর্জাতিক মঞ্চকে ভারতের বিরুদ্ধে অপব্যবহার করে চলেছে। নয়া দিল্লি সাফ জানিয়েছে জম্মু-কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ এবং এ নিয়ে কোনও কথা বলার ন্যূনতম অধিকার নেই পাকিস্তানের। রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় দ্বিতীয় কমিটিতে ভারতের ফার্স্ট সেক্রেটারি পেটাল গেহলট রীতিমতো আক্রমণ শানিয়ে বলেন, যখনই তারা রাষ্ট্রসঙ্ঘের ফোরামে কথা বলার সুযোগ পায়,তখনই ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ জানিয়ে এই ফোরামের অপব্যবহার করে হ্যাবিচুয়াল অফেন্ডারের মতো।

নয়া দিল্লির দাবি রাষ্ট্রসঙ্ঘ ও বহু দেশীয় সংগঠনের সদস্যরা খুব ভালোভাবেই জানেন নিজেদের দেশের মানবাধিকার লঙ্ঘনের কুৎসিৎ ও লজ্জাজনক ঘটনা থেকে সারা বিশ্বের নজর ঘোরাতে তারা কাশ্মীরকে সামনে নিয়ে আসে। ভারত বারবার বলে আসছে জম্মু-কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। জম্মু-কাশ্মীর ও লাদাখের মতো ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল নিয়ে বলার ন্যূনতম অধিকার নেই পাকিস্তানের। বরং তারা নিজেদের দিকে তাকিয়ে দেখুক। তাদের দেশে সংখ্যালঘু নির্যাতনের লাগাতার শিউরে ওঠার মতো।

সাধারণ সভার মঞ্চে ভাষণ দিতে গিয়ে ভারতের কূটনীতিকের দাবি কাশ্মীর নিয়ে খোঁচাখুঁচি না করে ইসলামাবাদের উচিত ২০০৮ সালে মুম্বই  সন্ত্রাস হামলায় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নেওয়া।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved