Home World In India, Journalists Treated As Terrorist : ভারতে সাংবাদিকরা জঙ্গি? বিস্ফোরক নিউ ইয়র্ক টাইমসের কর্তা!

In India, Journalists Treated As Terrorist : ভারতে সাংবাদিকরা জঙ্গি? বিস্ফোরক নিউ ইয়র্ক টাইমসের কর্তা!

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক:  মার্কিন সংবাদপত্র নিউ ইয়র্কের  চেয়ারম্যান এ জি সুলজবারগারের চাঞ্চল্যকর দাবি, ভারতে সাংবাদিকদের জঙ্গি হিসেবে (In India, Journalists Treated As Terrorist) ব্যবহার করা হয়। ইউনেস্কোর ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে-র এক অনুষ্ঠানে এমনই বিস্ফোরক দাবি করেন নিউ ইয়র্ক টাইমসের কর্তার। তিনি জানান ভারতে সংবাদপত্রের দফতরগুলিতে প্রশাসন হানা দিয়েছে এবং বিশেষ করে সাংবাদিকদের জঙ্গি হিসেবে ব্যবহার করা হয়েছে।

এরপরই তাঁর অভিযোগের কড়া সমালোচনা করেন কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী অনুরাগ ঠাকুর। নিউ ইয়র্ক টাইমসের কর্তার পাল্টা তিনি জানিয়েছেন ভারতে আইন নিজের পথে চলে ওই পদক্ষেপ নিয়েছে। কোনও কেউ ভুল কাজ করলে তা করা হয়ে থাকে। সংবাদমাধ্যম হওয়ার দোহাই দিয়ে কেউই কোনও ছাড় পাওয়ার দাবি করতে পারে না। 

টুইটারে মন্ত্রী লেখেন ভারতে কেউ কোনও ভুল করলে আইন তার নিজের পথেই এগিয়ে থাকে। সংবাদমাধ্যমের মর্যাদার দোহাই দিয়ে কোনও বেআইনি কাজ করে রেহাই পাওয়া যায় না। তিনি রীতিমতো বিস্মিত কারণ কোনও তদন্ত কীভাবে সংবাদমাধ্যমের ওপর আক্রমণ বলে চিহ্নিত করা হবে। তাঁর প্রশ্ন, ভারতে সাংবাদিকদের সঙ্গে জঙ্গি হিসেবে দেখা হয় এমন বলাটা কী বিচক্ষণতার পরিচয় দেয়।

 মন্ত্রীর অভিযোগ, নিউ ইয়র্ক টাইমস ভারতের বিরুদ্ধে নোংরা প্রচার চালাচ্ছে। এবং প্রকৃত ঘটনা বিকৃত করার জন্য ইউনেস্কোর মঞ্চ ব্যবহার করা হচ্ছে। টুইটে তিনি জানান বিশ্বে ভারতের উত্থান এবং অর্থনৈতিক শক্তিকেন্দ্র হিসেবে ভারতের উঠে আসা হজম করতে না পেরে পুরনো আমলের কোনও মিডিয়া হাউস এ দেশের বিরুদ্ধে নোংরা প্রচার শুরু করেছে। মন্ত্রী লেখেন নিউ ইয়র্ক ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন ঘটনা ও কারচুপি করা ভারত বিরোধী খবর প্রকাশ করে ইউনেস্কোর মঞ্চকে ব্যবহার করেছে। নিউ ইয়র্ক টাইমস এবং নিউ ডিসটর্ট নিউজের মধ্যে কোনও ফারাক আছে কিনা,তা আলাদা করা তাঁর পক্ষে সম্ভব নয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved