Home World Insult To Indian Flag: লন্ডনে ভারতীয় দূতাবাসের সামনের রাস্তায় ভূলুণ্ঠিত ভারতীয় পতাকা, মাটি থেকে তুলে সম্মান রক্ষা ভারতীয় ছাত্রের

Insult To Indian Flag: লন্ডনে ভারতীয় দূতাবাসের সামনের রাস্তায় ভূলুণ্ঠিত ভারতীয় পতাকা, মাটি থেকে তুলে সম্মান রক্ষা ভারতীয় ছাত্রের

by Mahanagar Desk
Published: Last Updated on 3 views

মহানগর ডেস্ক: ভারতের জাতীয় পতাকার অবমাননা (Insult To Indian Flag)। লন্ডনে খালিস্তানিদের প্রতিবাদ-বিক্ষোভ চলাকালীন মাটিতে পড়ে থাকা ভারতের জাতীয় পতাকা তুলে সম্মান রক্ষা করলেন এক ভারতীয় ছাত্র। বিষয়টির কড়া সমালোচনা করে সত্যম শর্মা বলে লন্ডন স্কুল অব ইকনোমিকসের ছাত্রটির ঘটনা সম্পর্কে বলেন বিদেশে কিছু ভারতীয় দেশ বিরোধী কার্যকলাপকে ঠান্ডা মাথায় মদত দিয়ে চলেছে। ভিডিওয় দেখা যায় ভারতীয় হাই কমিশনের সামনে খালিস্তানিদের বিক্ষোভের সামনে ভারতের জাতীয় পতাকা মাটিতে পড়ে আছে। ভারতীয় ছাত্রটিকে পতাকাটি তুলে নিতে দেখা যায়।

সত্যম সুরানা সংবাদসংস্থাকে জানান ভারতীয়দের ওপর হামলার ঘটনা খুবই উদ্বেগ সৃষ্টি করে চলেছে। ভারত সুপার পাওয়ার হতে চলেছে এবং বিশ্বের বৃহত্তম অর্থনীতিতে সমৃদ্ধ দেশ হওয়ার দৌড়ে এগিয়ে আছে। এ ধরণের প্রতিবাদ-বিক্ষোভ দেশকে বিকাশের পথ থেকে বিচ্যুত করছে। সত্যম জানান তিনি দেশের মর্যাদা তিনি রক্ষা করেছেন। তবে এমন উদাহরণ অনেক রয়েছে যেখানে ভারতীয়রা বিদেশে গেলে তাঁরা ঠান্ডা মাথায় ভারতের বিরোধিতা করে থাকেন। কোনওকিছু না জেনেই তাঁরা দেশের নামে খারাপ কথা বলেন। তাঁরা দেখাবার চেষ্টা করেন যাঁরা ভারতকে ঘৃণা করেন, তাঁদের কাছে তাঁরা ভালো মানুষ। তিনি ভারতীয়দের এধরণের মানুষজনের ওপর নজর দিতে পরামর্শ দিয়েছেন। তাঁদের গায়ের জোরে নয়, বুদ্ধিদীপ্ত উত্তর দিয়ে তার সমুচিত জবাব দিতে হবে।

সোমবার লন্ডনে ভারতীয় হাই কমিশনের দু ধারের রাস্তা ঘিরে ফেলে খালিস্তানের সমর্থকরা। একদল প্রতিবাদকারী ব্যারিকেড ভেঙে ভারতীয় পতাকা ও বোতল নিয়ে ভবনের একধারে চলে যায়। তারা বোতলের জলকে গোমূত্র বলে জানায়। খালিস্তানি সমর্থকরা জানায় তারা হরদীপ সিং নিজ্জরের হত্যার প্রতিবাদ জানাচ্ছে। মাটি থেকে জাতীয় পতাকা তুলে নেওয়ার ভিডিও ভাইরাল হওয়ার সেটি ব্রিটিশ সরকারের কলিন ব্লুম এক্সে পোস্ট করেন। ভারতীয় হাইকমিশন জানিয়েছে তারা ফরেন,কমনওয়েথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস ও মেট্রোপলিটন পুলিশকে ঘটনাটি জানিয়েছে। ঘটনাটি নিয়ে একাধিক সংগঠন দুঃখপ্রকাশ করে কর্তৃপক্ষকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved