Home World পাকিস্তানে মিসাইল হামলা ইরানের, পাল্টা  মারের হুঁশিয়ারি দিল ইসলামাবাদ

পাকিস্তানে মিসাইল হামলা ইরানের, পাল্টা  মারের হুঁশিয়ারি দিল ইসলামাবাদ

by Mahanagar Desk
48 views

মহানগর ডেস্ক: এবার ইরান মিসাইল হামলা চালাল পাকিস্তানে। সূত্রের খবর,তেহরানের ছোড়া ক্ষেপণাস্ত্র মঙ্গলবার পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী জইশ আল আদলের একাধিক ঘাঁটিতে আছড়ে পড়ে। এদিকে, এহেন হামলার ভয়াবহ ফল হতে পারে বলে ইসলামাবাদ পালটা হুমকি দিয়েছে।

ইরানের এলিট রেভোলিউশনারি গার্ড পাকিস্তানের সবথেকে বড় প্রদেশ বালোচিস্তানে জেহাদি সংগঠন জইশ আল-আদলের ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে।এমনটাই জানা গিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে।হামলায় ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ব্যবহার করা হয়েছে।তেহরানের সরকার নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আইআরএনএ সূত্রে জানা গিয়েছে এমনটাই। ইরাক এবং সিরিয়ায় কুর্দ বিদ্রোহী তথা ইজরায়েলের গুপ্তচর সংস্থা মোসাদের দপ্তরে ইরানের সেনা গত সোমবার হামলা চালায়। এদিকে, এহেন হামলার ভয়াবহ ফল হতে পারে বলে পালটা হুমকি দিয়েছে ইসলামাবাদ। তাদের দাবি দুই শিশুর মৃত্যু হয়েছে ইরানের মিসাইল হানায়।

প্রসঙ্গত, বিদেশমন্ত্রী এস জয়শংকর গত রবিবার দুদিনের ইরান সফরে তেহরান যান। তিনি ইসলামিক দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সঙ্গে সাক্ষাৎ করেন। চাবাহার বন্দর ও লোহিত সাগরে হাউথি হামলা নিয়ে আলোচনা হয় দুজনের মধ্যে বলে খবর। অনেকে মনে করছেন,এই প্রেক্ষাপটে পাকিস্তানে রেভোলিউশনারি গার্ডের ড্রোন হামলা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved