Home World ইরাকে ইজরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদর দপ্তর উড়িয়ে দিল ইরান  

ইরাকে ইজরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদর দপ্তর উড়িয়ে দিল ইরান  

by Mahanagar Desk
28 views

মহানগর ডেস্ক: হামাস বনাম ইজরায়েল রক্তক্ষয়ী যুদ্ধের পেরিয়ে গিয়েছে ১০০ দিন। কিন্তু লড়াই থামার নাম নেই। মৃত্যুমিছিল জারি রয়েছে।ইরান এর মাঝেই বাড়াচ্ছে যুদ্ধের ময়দানে উদ্বেগ।ইরানের সেনা এবার উড়িয়ে দিল ইরাকে ইজরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদর দপ্তর। এমনকী তেহরান আরও তীব্র করার ডাক দিয়েছে আক্রমণ।

রয়টার্স সূত্রে জানা গিয়েছে, ইরাকের কুর্দিস্তান অঞ্চলে অবস্থিত ইজরায়েলের গুপ্তচরবাহিনীর সদর দপ্তরে হামলা চালানো হয় সোমবার।ইরান রেভোলিউশনারি গার্ডস এই নিয়ে একটি বিবৃতি প্রকাশ করে।যেখানে মোসাদের নাম উল্লেখ করে জানানো হয়, ‘ওই অঞ্চলে গুপ্তচরবাহিনীর সদর দপ্তরগুলোতে হামলা চালানো হয়েছে। ব্যালিস্টিক মিসাইল ব্যবহার করা হয়েছে সেগুলো ধ্বংস করার জন্য। ইরানবিরোধী সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে আক্রমণ শানানো হয়েছে।’ পাশাপাশি একই সঙ্গে জানানো হয়েছে,অভিযান শুরু করা হয়েছে সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে যুক্ত অপরাধীদের দমন করার জন্য।

এখানেই শেষ নয়,সূত্রের খবরে জানা গিয়েছে, আঘাত হানা হয় কুর্দিস্তানের রাজধানী ইরবিলে অবস্থিত মার্কিন দূতাবাসের কাছে। তবে এই ক্ষেপণাস্ত্র হামলায় কোনও ক্ষতি হয়নি দূতাবাসটির। এক দুই মার্কিন আধিকারিক এমনটাই জানিয়েছেন। ইরান সরব হয়েছে গাজায় ইজরায়ালের হামলায় বিরুদ্ধে। তারা প্যালেস্টাইনের জঙ্গিগোষ্ঠী হামাসের সমর্থনে রয়েছে এই যুদ্ধে।ইজরায়েল গাজায় যে অপরাধ করছে তাতে মদত দিচ্ছে আমেরকা। ইরান অভিযোগ করেছে এমনটাই।

কিন্তু মার্কিন প্রশাসন সাফ জানিয়ে দিয়েছে , ওয়াশিংটন ইজরায়েলের পক্ষে এই লড়াইয়ে দাঁড়ালেও তারা প্যালেস্তিনীয়দের মৃত্যু নিয়ে উদ্বিগ্ন। অপরদিকে, ইরাক কুর্দিস্তানে এই হামলায় তীব্র নিন্দা করেছে।মৃত্যু হয়েছে অন্তত ৪ জনের ইরান বাহিনীর হামলায়। ৬ জন আহত হয়েছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved