Home World প্রজাতন্ত্র দিবসেই খুন হবে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত, হুমকি পান্নুনের

প্রজাতন্ত্র দিবসেই খুন হবে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত, হুমকি পান্নুনের

প্রজাতন্ত্র দিবসেই খুন হবে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত, হুমকি পান্নুনের

by Mahanagar Desk
23 views

মহানগর ডেস্ক: খালিস্তানি সন্ত্রাসী গুরপতবন্ত সিং পান্নুন মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এবং রাজ্য পুলিশের মহাপরিচালক গৌরব যাদবকে হত্যার হুমকি দিয়েছেন। পান্নুন গুন্ডাদের একত্রিত হয়ে আম আদমি পার্টির (এএপি) মুখ্যমন্ত্রীর উপর ২৬শে জানুয়ারি হামলা চালানোর আহ্বান জানিয়েছেন।

শিখ ফর জাস্টিস (SFJ) এর প্রতিষ্ঠাতা এবং মনোনীত সন্ত্রাসী, পান্নুন, ভারতীয় প্রতিষ্ঠান এবং কর্তৃপক্ষের বিরুদ্ধে জারি করা হুমকির সিরিজের মধ্যে এটি সর্বশেষ। গত মাসে, তিনি একটি ভিডিও প্রকাশ করে বলেছিলেন, তিনি ১৩ ডিসেম্বর বা তার আগে ভারতীয় সংসদে আক্রমণ করবেন।এর আগে, খালিস্তানি সন্ত্রাসীর আরেকটি ভিডিও প্রকাশিত হয়েছিল যাতে তাকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার মাধ্যমে ভ্রমণের পরিকল্পনা করা লোকদের হুমকি দিতে দেখা যায়, এই বলে যে তাদের “জীবন বিপদে পড়বে”। এয়ার ইন্ডিয়ার হুমকি ভিডিও নিয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)।সরকার SFJ-কে নিষিদ্ধ করেছে – একটি গোষ্ঠী ভারত থেকে খোদিত খালিস্তান নামে একটি স্বাধীন শিখ স্বদেশ প্রতিষ্ঠার জন্য প্রচারণা চালাচ্ছে- ২০১৯ সালে একটি “বেআইনি সমিতি” হিসাবে, এটি “দেশবিরোধী এবং নাশকতামূলক” কার্যকলাপে জড়িত ছিল বলে উল্লেখ করে। এছাড়াও, কেন্দ্র পান্নুনকে ২০২০ সালে “ব্যক্তি সন্ত্রাসী” হিসাবে তালিকাভুক্ত করেছে, এই বলে যে তিনি “পাঞ্জাব-ভিত্তিক গ্যাংস্টার এবং যুবকদের” খালিস্তানের পক্ষে লড়াই করার জন্য আবেদন জারি করছেন।

গত বছরের নভেম্বরে, মার্কিন কর্তৃপক্ষ নিখিল গুপ্ত নামে একজন ভারতীয় নাগরিককে আমেরিকার মাটিতে পান্নুনকে হত্যার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত করে। মার্কিন কর্মকর্তাদের মতে, গুপ্ত হত্যাকাণ্ডের জন্য একজন ঘাতককে $100,000 দিতে রাজি হয়েছিলেন, একই বছরের জুনে ইতিমধ্যেই $15,000 এর অগ্রিম অর্থ প্রদান করা হয়েছিল। মার্কিন কর্তৃপক্ষের অনুরোধে গুপ্তাকে চেক প্রজাতন্ত্রে গ্রেফতার করা হয়।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved