Home World Most Expensive Ice Cream: বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম, দাম জানলে চমকে উঠবেনই

Most Expensive Ice Cream: বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম, দাম জানলে চমকে উঠবেনই

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক:  আইস ক্রিম খেতে  না পছন্দ করে। সববয়েসের মানুষই এমন মন ভালো করে দেওয়া জিনিস পছন্দ করে। আর গরমকালে এর চাহিদা হু হু করে বেড়ে যায়। প্রচণ্ড গরমে প্রাণ যখন আইঢাঁই করে,তখন আইসক্রিমে কামড় দিয়ে সবাই প্রাণ জুড়োন। আর সেই আইসক্রিমকে সবার নজরে আনতে জাপানের আইসক্রিম সংস্থা এমন এক আইসক্রিম তৈরি করেছে, যা দামে দুনিয়াকে চমকে দিতে বাধ্য (Most Expensive Ice Cream)। সেদেশের সেল্লাটো (Cellato) দামি ও বিরল উপকরণ দিয়ে একটি বিশেষ আইসক্রিমের এক কামড় দিতে গুণতে হবে ভারতীয় মুদ্রায় পাঁচ লক্ষ তেইশ হাজার টাকা (Five Lakhs Twenty Three Thousand Rupees)।

যে টাকা হেসেখেলে একটা গাড়ি কেনার পক্ষে যথেষ্ট। তবে যাঁরা একবার সেই মহার্ঘ্য আইসক্রিমে কামড় দিয়ে স্বাদ নিয়েছেন, তারা শুধু তোফা তোফা করেননি, একেবারে ফিদা হয়ে গিয়েছেন। যদিও এমন ঘটনা বিরলতম। কারণ পকেটের রেস্ত তো দেখতে হবে। একটা আইসক্রিমে কামড় দিতে গেলে ওপর চোখ কপালে ওঠার মতো টাকা খসাতে হবে। মহা-দামি আইসক্রিমটিতে যে উপকরণ ব্যবহার করা হয় সেই উপকরণ ইটালির আলবা থেকে বিরল হোয়াইট ট্রাফল  আনা হয়। সেই ট্রাফলের প্রতি কেজির দাম বারো লক্ষ টাকা।

 এছাড়া রয়েছে পারমিগিওয়ানো রেগ্গিয়ানো, সেক লিস। বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম বানাতে সেল্লাটো এতটাই খরচ করে, যা অন্য সংস্থার আইসক্রিমের চেয়ে বহু বহু গুণ বেশি। আইসক্রিম বানাতে সেল্লাটো ইউরোপ ও জাপান থেকে উপকরণ কিনে আনে। তাদের আইসক্রিম যাতে সবসেরা হয়, সেজন্য রিভির ওসাকা ইটারি থেকে হেড শেফকে নিযুক্ত করেছে।

ওসাকার নিত্যনতুন উদ্ভাবনী ফিউশন কুইজিন তৈরিতে দুনিয়া জোড়া নামডাক রয়েছে। তবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের লোকজনেরা এই মহামূল্যবান আইসক্রিমের নমুনা সংগ্রহ করতে পারেননি। সেল্লাটোর কর্মীরা, যাঁরা টেস্টিং সেশনে অংশ নিয়েছিলেন, তাঁদের দাবি এই আইসক্রিমের চমৎকার সুগন্ধ ও স্বাদ রয়েছে। তাঁরা এই দাবি করেছেন হোয়াইট ট্রাফলের শক্তিশালী সুগন্ধ যিনি খাবেন,তাঁদের মুখে লেগে থাকবে। গন্ধ নাকেও যাবে। জীবনে একবার এই দামি আইসক্রিমে কামড় দিয়ে জীবন ধন্য করবেন নাকি?

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved