Home World Hurun India Rich List 2023: গৌতম আদানিকে পেছনে ফেলে ভারতের সবচেয়ে ধনী মুকেশ আম্বানি

Hurun India Rich List 2023: গৌতম আদানিকে পেছনে ফেলে ভারতের সবচেয়ে ধনী মুকেশ আম্বানি

by Mahanagar Desk
2 views

মহানগর ডেস্ক: হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট ২০২৩- এর নিরিখে ভারতের সবচেয়ে ধনী ব্যক্তির খেতাব পেলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি। এক্ষেত্রে পিছিয়ে গেলেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। যিনি ২০২২ সালে শীর্ষস্থান দখল করেছিলেন। Hurun India এবং 360 ONE Wealth দ্বারা যৌথভাবে প্রকাশিত Hurun India Rich List ২০২৩-এর ফলাফল প্রকাশিত হয়েছে৷ যেখানে দেশের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে রয়েছেন মুকেশ আম্বানি এবং তাঁর পরিবার। তাঁদের মোট সম্পত্তির পরিমাণ ৮,০৮,৭০০ কোটি টাকার বেশি। তাঁদের পরেই স্থান গৌতম আদানি এবং পরিবারের। যাদের মোট সম্পত্তির পরিমাণ ৪,৭৪, ৮০০ কোটি টাকা। এরপরেই তৃতীয় স্থানে রয়েছেন, সাইরাস পুনাওয়ালা এবং পরিবার।

যাদের সম্পত্তির পরিমাণ ২,৭৮,৯০০ কোটি টাকা। এই মূহুর্তে ১৩০০ জনেরও বেশি ভারতীয়র মোট সম্পত্তির মূল্য royeche ১,০০০ কোটি টাকার বেশি। এই বছরের 360 ONE Wealth Hurun India Rich listers-এর ক্রমবর্ধমান সম্পদ সিঙ্গাপুর, UAE, এবং সৌদি আরবের সম্মিলিত GDP-কে ছাড়িয়ে ১০৯লক্ষ কোটি টাকায় চিত্তাকর্ষকভাবে বেড়েছে৷ তবে তাঁদের ক্রমবর্ধমান সম্পদ ৮.৫ শতাংশ বৃদ্ধি পেলেও ব্যক্তির গড় সম্পদ ৯.৩ শতাংশ কমেছে। তালিকাভুক্তদের মধ্যে, ২৭৮ জন নবাগত সহ ১০৫৫ ব্যক্তি তাঁদের সম্পদ বৃদ্ধি স্থিতিশীল রয়েছে। তালিকায় কৈবল্য ভোহরা (20), যিনি Zepto-এর প্রতিষ্ঠাতা, সর্বকনিষ্ঠ সদস্য হিসেবে ভারতের স্টার্টআপ বিপ্লবের প্রভাবের ওপর আলোকপাত করেছেন।

ইয়াতিন শাহ, 360 ONE-এর সহ-প্রতিষ্ঠাতা এবং 360 ONE Wealth-এর জয়েন্ট সিইও, তিনি বলেছেন, “এই বছরের তালিকাটি আমাদের দেশে উল্লেখযোগ্য উদ্যোক্তা মনোভাবকে তুলে ধরে, যার 64% ব্যক্তি স্ব-নির্মিত৷ আমরা হুরুন-এর সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে সৌভাগ্যবান৷ ভারতের ধনী ব্যক্তিদের প্রদর্শন করুন এবং দেশের অর্থনৈতিক বৃদ্ধিতে তাদের অবদানকে স্বীকৃতি দিন। গত পাঁচ বছরে, অনেক উদ্যোক্তা অসাধারণ সম্পদ বৃদ্ধির সাক্ষী হয়েছেন, যার মধ্যে কেউ কেউ আশ্চর্যজনকভাবে ১,০০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে৷ টাটা থেকে বিড়লা পর্যন্ত, ভারত বিশ্বের সবচেয়ে সম্মানিত কিছু পারিবারিক ব্যবসায়িক রাজবংশকে লালন-পালন করেছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved