Home World নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার নেপালের “বুদ্ধ বালক”

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার নেপালের “বুদ্ধ বালক”

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার নেপালের "বুদ্ধ বালক"

by Mahanagar Desk
30 views

মহানগর ডেস্ক: নেপাল পুলিশ বুধবার বলেছে যে তারা একজন আধ্যাত্মিক নেতাকে গ্রেফতার করেছে। যার অনুসারীরা তাকে বুদ্ধের পুনর্জন্ম বলে। তার আশ্রমে নিখোঁজ হওয়া মহিলাদের ধর্ষণ করা হয়। রাম বাহাদুর বোমজান, যিনি ভক্তদের মধ্যে বুদ্ধ বালক নামে পরিচিত, একজন কিশোর হিসেবে বিখ্যাত হয়ে ওঠেন যখন অনুসারীরা বলেছিলেন যে তিনি জল, খাবার এবং ঘুম ছাড়াই কয়েক মাস ধরে স্থির ধ্যান করতে পারেন।

৩৩ বছর বয়সী গুরুর একটি ভক্ত অনুসারী আছে কিন্তু দীর্ঘদিন ধরে তার অনুগামীদের শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ রয়েছে এবং তাঁকে কয়েক বছর ধরে কর্তৃপক্ষের কাছ থেকে লুকিয়ে রাখা হয়েছিল। পুলিশের মুখপাত্র কুবের কাদায়ত এএফপিকে বলেছেন, “কয়েক বছর ধরে পলাতক থাকার পর তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।” রাজধানীর দক্ষিণে সরলাহির একটি আশ্রমে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে জারি করা ওয়ারেন্টে পুলিশ কাঠমান্ডুতে বোমজানকে গ্রেফতার করেছে। তারা বলেছে যে তাঁর কাছ থেকে ৩০ মিলিয়ন নেপালি রুপি ($225,000) এবং ২২,৫০০ ডলার বৈদেশিক মুদ্রার বান্ডিল উদ্ধার করা হয়েছে। বমজানের বিরুদ্ধে অপব্যবহার ও অসদাচরণের অভিযোগ এক দশকেরও বেশি সময় আগে প্রসারিত। ২০১০ সালে বোমজানের বিরুদ্ধে কয়েক ডজন লাঞ্ছনার অভিযোগ দায়ের করা হয়েছিল।

তিনি বলেছিলেন যে, তিনি শিকারদের মারধর করেন কারণ তারা তার ধ্যানে ব্যাঘাত ঘটায়। ২০১৮ সালে একজন ১৮ বছর বয়সী সন্ন্যাসী গুরুর বিরুদ্ধে একটি মঠে তাকে ধর্ষণের অভিযোগ এনেছিলেন।পরিবারের সদস্যরা তার একটি আশ্রম থেকে তার চার ভক্তের নিখোঁজ হওয়ার পরের বছর পুলিশ তার বিরুদ্ধে আরেকটি তদন্ত শুরু করে। বুধবার কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর দীনেশ আচার্য সাংবাদিকদের জানিয়েছেন, চারজনের হদিস এখনও অজানা।

তিনি পালানোর আগে, বোমজান এখনও অনুগামীদের একটি সৈন্যদলকে নির্দেশ করেছিলেন কারণ তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল।এক পর্যায়ে জঙ্গলের গভীরে তার বিখ্যাত অলৌকিক ধ্যানের সাক্ষী হতে হাজার হাজার মানুষ জড়ো হয়েছিল।১৬ বছর বয়সে, বোমজান পূর্ব নেপালের প্রান্তরে ঘোরাঘুরি করার জন্য নয় মাস ধরে নিখোঁজ হয়ে যায়, বৌদ্ধ ভিক্ষুরা তার নিরাপদ প্রত্যাবর্তনের জন্য প্রার্থনা করে চব্বিশ ঘন্টা নজরদারি চালায়।

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved