মহানগর ডেস্করাতভোর একটানা বৃষ্টিতে জলের তলায় নিউ ইয়র্ক শহর (New York Under Water)। প্রবল বৃষ্টিতে শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। গত কয়েক দশকে এমন সিক্ত,জলমগ্ন দিনের সাক্ষী হয়নি শহরের মানুষ। আমেরিকার বাণিজ্য রাজধানীতে জল জমার কারণে বিমানবন্দরগুলি ও সাবওয়েগুলি একরকম বন্ধ।

শহরের লাগুয়ার্ডিয়া বিমান বন্দরে যাওয়ার জন্য বিমানযাত্রীদের জল পেরিয়ে আসতে দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হয়। বিমানবন্দরকে একটি টার্মিনাল বন্ধ করতে হয়। কমপক্ষে দুশোটি বিমানের যাত্রা বিলম্ব হয়। বৃষ্টির জমা জলে আধডোবা  গাড়ি, বন্ধ রাস্তা এবং যানবাহনের অতিমন্থর গতি শহরের জনজীবন রীতিমতো ব্যাহত করে তুলেছে। মেয়র নাগরিকদের বাড়ি থেকে না বেরোনোর অনুরোধ করেছেন।

মেয়রের আর্জি, যাঁরা বাড়িতে আছেন,তাঁরা বাড়িতেই থাকুন। বাইরে বেরোবেন না। স্কুল বা অফিসে যারা আছে, তারা আপাতত সেখানেই থাকুক। বেশকিছু সাবওয়ে জলে ডুবে গিয়েছে। শহরে যাতায়াত করা একরকম অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। নিউ ইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল শহর জুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। বাসিন্দাদের হাঁটুর নীচ নামার আগে পালাবার পথ খোঁজার আবেদন জানিয়েছেন। শহরে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।