Home World দিল্লিতে ধরা পড়ল কুখ্যাত সন্ত্রাসী জাভেদ আহমেদ মাট্টু

দিল্লিতে ধরা পড়ল কুখ্যাত সন্ত্রাসী জাভেদ আহমেদ মাট্টু

দিল্লিতে ধরা পড়ল কুখ্যাত সন্ত্রাসী জাভেদ আহমেদ মাট্টু

by Mahanagar Desk
32 views

মহানগর ডেস্ক: জম্মু ও কাশ্মীরের হিজবুল মুজাহিদিনের ওয়ান্টেড সন্ত্রাসী জাভেদ আহমেদ মাট্টু বৃহস্পতিবার দিল্লিতে ধরা পড়েছে। কেন্দ্রীয় সংস্থার সঙ্গে সমন্বয় করে দিল্লি পুলিশের স্পেশাল সেলের একটি দল মাট্টুকে গ্রেফতার করেছে।

মাট্টুর কাছ থেকে একটি পিস্তল, ছয়টি জীবন্ত কার্তুজ এবং একটি চুরি করা গাড়ি উদ্ধার করেছে পুলিশ। মাট্টু জম্মু ও কাশ্মীরে ১১টি সন্ত্রাসী হামলার জন্য ওয়ান্টেড ছিলেন এবং নিরাপত্তা সংস্থার তালিকায় উপত্যকার শীর্ষ ১০টার লক্ষ্যের মধ্যে ছিল। তার মাথার মূল্য ১০ লাখ টাকা পুরস্কার। পুলিশের মতে, জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ে আহত হয়ে মাটিতে চলে যান মাট্টু। এরপর পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর নির্দেশে তিনি নেপালে পালিয়ে যান। কয়েকদিন আগে দিল্লি পুলিশ খবর পেয়েছিল যে মাট্টু দিল্লি-এনসিআর থেকে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করতে আসবে। টিপ-অফের উপর কাজ করে, স্লিপার সেল এবং অস্ত্র সরবরাহকারীদের উপর ট্যাব রাখার সূত্রগুলি সক্রিয় করা হয়েছিল।পুলিশকে আরও জানানো হয়েছিল যে, মাট্টুর পাকিস্তান-ভিত্তিক হ্যান্ডলার অস্ত্র ও গোলাবারুদ সরবরাহের সমন্বয় করবে এবং সে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী হামলা চালানো হবে।

জাভেদ মাট্টু সোপোরের বাসিন্দা এবং বহুবার পাকিস্তানে গিয়েছেন। জম্মু ও কাশ্মীরে পাঁচটি গ্রেনেড হামলায় জড়িত ছিলেন মাট্টু। তিনি বিভিন্ন ঘটনায় পাঁচ পুলিশ সদস্যকে হত্যার সঙ্গেও জড়িত ছিলেন।পুলিশের মতে, মাট্টু জম্মু ও কাশ্মীরের অন্তর্গত সর্বশেষ বেঁচে থাকা A++ মনোনীত সন্ত্রাসীদের মধ্যে একজন।সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার পাশাপাশি, মাট্টু সীমান্তের ওপারে আইএসআই হ্যান্ডলারদের কাছ থেকে অস্ত্র সংগ্রহ সহ অর্থ ও রসদও পরিচালনা করেছিলেন।গত বছর, স্বাধীনতা দিবসের আগে, একটি ভিডিও ভাইরাল হয়েছিল যাতে মাট্টুর ভাই সোপোরে তার বাড়িতে তেরঙ্গা উত্তোলন করছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved