Home World পাহাড় ধসে প্রায় নিশ্চিহ্ন একটা গোটা গ্রাম, ১০০ জনের বেশি মৃত্যুর আশঙ্কা

পাহাড় ধসে প্রায় নিশ্চিহ্ন একটা গোটা গ্রাম, ১০০ জনের বেশি মৃত্যুর আশঙ্কা

by Shreya Maji
325 views

মহানগর ডেস্ক:  অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন (ABC) নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার ভোররাতে পাপুয়া নিউ গিনির একটি প্রত্যন্ত গ্রামে ভূমিধসে ১০০  জনেরও বেশি লোক নিহত হওয়ার আশঙ্কা করা হয়েছে। মৃত্যুর সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে বলেও জানানো হয়েছে।

পাপুয়া নিউ গিনির রাজধানী পোর্ট মোরেসবির প্রায় ৬০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত এঙ্গা প্রদেশের কাওকালাম গ্রামে  রাত ৩টে  (স্থানীয় সময়) নাগাদ ভূমিধসের ঘটনা ঘটেছে।  স্থানীয়রা জানিয়েছেন   মৃতের সংখ্যা আনুমানিক ১০০ জনের বেশি, যদিও কর্তৃপক্ষ এখনও  সরকারি পরিসংখ্যান নিশ্চিত করেনি। নিহতের সংখ্যা আরও বেশি হতে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা।  ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায়  ভাইরাল হয়েছে, যেখানে লোকেরা বিশাল পাথরে উপর  উঠেছে  এবং ধ্বংসস্তূপ থেকে এবং গাছের নীচে থেকে মৃতদেহ টেনে  বের করার চেষ্টা করছে। পোরগেরা উইমেন ইন বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি এলিজাবেথ লারুমা বলেন, পাশের পাহাড়ের এক পাশ  ধসে পড়ায়  বাড়িগুলো ধ্বংস হয়ে যায়।  তিনি বলেছেন, “এটি ঘটেছিল যখন লোকেরা এখনও ভোরবেলা ঘুমিয়ে ছিল এবং পুরো গ্রামটি তলিয়ে যায়। আমি যা অনুমান করতে পারি, প্রায়  ১০০এরও বেশি মানুষ মাটির নীচে চাপা পড়েছে।”

নিঙ্গা রোল, যিনি কাওকালামের বাসিন্দা তিনি দুর্ঘটনার কারণে  তাঁর চারজন আত্মীয়কে হারিয়েছেন  তিনি বলেছেন,  ভূমিধস পোরগেরা শহরে যাওয়ার রাস্তা অবরুদ্ধ করেছে, যেখানে একটি বড় সোনার খনি অবস্থিত। তাঁর কথায়,  “কিছু বড় বড় পাথর, গাছপালা ও গাছ আছে। ভবনগুলো ধসে পড়েছে। এসব জিনিসের কারণে দ্রুত মৃতদেহ খুঁজে পাওয়া এবং কাজ কঠিন হয়ে পড়েছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved