Home World বালুচিস্তানে হামলার প্রতিশোধ, ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার পাকিস্তানের

বালুচিস্তানে হামলার প্রতিশোধ, ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার পাকিস্তানের

বালুচিস্তানে হামলার কারণে ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার পাকিস্তানের

by Mahanagar Desk
20 views

মহানগর ডেস্ক: বালুচিস্তান প্রদেশে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার একদিন পর বুধবার পাকিস্তান ইরান থেকে তার রাষ্ট্রদূতকে প্রত্যাহার করল। এছাড়াও, বর্তমানে ইরানে থাকা পাকিস্তানে ইরানের রাষ্ট্রদূতকেও আপাতত ফিরে না যেতে বলা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে, তেহরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে যে, ইরান পাকিস্তানের অশান্ত বেলুচিস্তান প্রদেশে জঙ্গিগোষ্ঠী জইশ উল-আদলের দুটি ঘাঁটিতে হামলা চালিয়েছে। পাকিস্তান হামলার বিষয়টি নিশ্চিত করে দাবি জানিয়েছে যে, হামলায় দুই শিশু নিহত এবং তিনজন আহত হয়েছে। পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর এই হামলার তীব্র নিন্দা করেছে, এটিকে ইরানের দ্বারা তার আকাশসীমার অপ্রীতিকর লঙ্ঘন হিসাবে বর্ণনা করেছে। পাকিস্তান তার সার্বভৌমত্ব লঙ্ঘনের তীব্র প্রতিবাদ করেছে। পররাষ্ট্র দপ্তর বলেছে, এটি সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য এবং এর “গুরুতর পরিণতি” হতে পারে।

ইরানের হামলাকে অবৈধ কাজ বলে নিন্দা করে পাকিস্তান বলেছে যে, তারা তেহরানে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সিনিয়র কর্মকর্তার কাছে তীব্র প্রতিবাদ জানিয়েছে। ইসলামাবাদ এ ঘটনায় ইরানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকেও তলব করেছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, জইশ উল-আদল এর আগে পাকিস্তানের সীমান্ত এলাকায় ইরানি নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালিয়েছিল। সোমবার ইরানের বিপ্লবী গার্ডরা ইরাক ও সিরিয়ার লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved