Home World দেশব্যাপী ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া বিভ্রাটের সম্মুখীন পাকিস্তান

দেশব্যাপী ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া বিভ্রাটের সম্মুখীন পাকিস্তান

দেশব্যাপী ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া বিভ্রাটের সম্মুখীন পাকিস্তান

by Mahanagar Desk
16 views

মহানগর ডেস্ক: ইমরান খানের পিটিআই ভার্চুয়াল তহবিল সংগ্রহকারী চালু করার সঙ্গে সঙ্গে পাকিস্তান দেশব্যাপী ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া বিভ্রাটের সম্মুখীন হয়েছে। ইন্টারনেট ব্যবহার কারীরা X (আগে টুইটার নামে পরিচিত), Instagram, Facebook, TikTok এবং স্ট্রিমিং জায়ান্ট ইউটিউব সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে তাদের অক্ষমতার জন্য হতাশা প্রকাশ করেছে।

ব্যাপক বিভ্রাট পাকিস্তানে ইন্টারনেট পরিষেবা এবং জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনগুলিকে প্রভাবিত করেছে, যার ফলে সারা দেশে ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা সংযোগে ত্রুটি এবং বাধার সৃষ্টি হয়েছে৷ ঘটনাক্রমে, বিভ্রাট এমন সময়ে আসে যখন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) দল আসন্ন নির্বাচনের জন্য তার তহবিল সংগ্রহের ক্যাম্পেইন শুরু করেছে। ইতিমধ্যে, গ্লোবাল ইন্টারনেট অবজারভেটরি নেট ব্লকগুলিও দেশব্যাপী সোশ্যাল মিডিয়া অ্যাপগুলির ব্যাঘাতের বিষয়টি নিশ্চিত করেছে। X/Twitter, Facebook, Instagram এবং YouTube সহ #Pakistan জুড়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে একটি জাতি-স্কেল ব্যাঘাত ঘটেছে। গত মাসে, পিটিআইয়ের একটি ভার্চুয়াল পাওয়ার শো চলাকালীন ইন্টারনেট বিভ্রাটের অনুরূপ ঘটনা রিপোর্ট করা হয়েছিল।

পিটিআই আজ রাত ৯টায় একটি ভার্চুয়াল তহবিল সংগ্রহের টেলিথন এবং ইশতেহার লঞ্চ করার ঘোষণা দিয়েছে। সন্ধ্যা ৬ টার দিকে দেশের বিভিন্ন অংশে ব্যবহারকারীরা সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে অসুবিধার সম্মুখীন হন। উপরন্তু, ব্যবহারকারীরা মন্থর ইন্টারনেট পরিষেবার রিপোর্ট করেছেন। পিটিআই নেতারা, সমর্থকরা দলের তহবিল সংগ্রহকে দমন করার জন্য তত্ত্বাবধায়ক সরকারের সমালোচনা করেছেন। এক্সকে (আগের টুইটার) নিয়ে পিটিআই বলেছে, “একেবারে লজ্জাজনক! পাকিস্তানিদের এই ক্রমাগত ক্ষতির জন্য তত্ত্বাবধায়ক আইটি মন্ত্রীর পদত্যাগ করা উচিত”। দলের নেতা তৈমুর সেলিম খান ঘাগরা বলেছেন, “আরেকটি পিটিআই অনলাইন ইভেন্ট। আরেকটি ইন্টারনেট বন্ধ।”একজন পিটিআই সমর্থক X-তে লিখেছেন, “হ্যালো ওয়ার্ল্ড!!! পাকিস্তানে অবিশ্বাস্য ফ্যাসিবাদ ইমরান খানের দল পিটিআই-এর তহবিল সংগ্রহ বন্ধ করতে ইন্টারনেট পুরোপুরি বন্ধ করে দিয়েছে! এটা আমার প্রতিশ্রুতি যে আমি অনুদান দেওয়ার প্রত্যাশার চেয়ে বেশি দান করে অংশগ্রহণ করব।” অন্য একজন সমর্থক বিভ্রাট নিয়ে তত্ত্বাবধায়ক সরকারকে বিস্ফোরিত করেছেন। “অন্তত একটি তহবিল সংগ্রহের টেলিথন ঘটতে দেওয়ার সাহস আছে। এই দালালরা পাকিস্তানে ইন্টারনেট পরিষেবার উপর আংশিক নিষেধাজ্ঞা জারি করেছে একজন লোক “ইমরান খান” এর ভয়ে।”

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved