Home World OpenAI, ChatGPT সিইও পদ থেকে বরখাস্ত হলেন স্যাম অল্টম্যান

OpenAI, ChatGPT সিইও পদ থেকে বরখাস্ত হলেন স্যাম অল্টম্যান

by Mahanagar Desk
12 views

মহানগর ডেস্ক: ওপেনএআই, ChatGPT-এর মূল স্রষ্টা, শুক্রবার কোম্পানির সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা হিসেবে স্যাম অল্টম্যানকে বরখাস্ত করা হয়েছে। যুক্তিতে বলা হয়েছে যে, “বোর্ড তাঁর নেতৃত্ব দেওয়ার ক্ষমতার উপর আস্থা হারিয়েছে”। এই ঘটনার কয়েক ঘন্টা পরেই, অল্টম্যানের সহকর্মী এবং সহ-প্রতিষ্ঠাতা গ্রেগ ব্রকম্যান আকস্মিক পদত্যাগের ঘোষণা দিয়ে সবাইকে অবাক করে দেয়। একটি বিবৃতিতে ওপেনএআই বলেছে যে, অল্টম্যানের প্রস্থান “বোর্ডের একটি ইচ্ছাকৃত পর্যালোচনা প্রক্রিয়া অনুসরণ করে, যার ফলে বোর্ডের সঙ্গে তাঁর যোগাযোগের ক্ষেত্রে দায়িত্ব পালনের ক্ষমতা বাধাগ্রস্ত হবে।”

তবে ওপেনএআই আরও বলেছে যে, বোর্ড “ওপেনএআই-এর প্রতিষ্ঠা ও বৃদ্ধিতে স্যামের অনেক অবদানের জন্য কৃতজ্ঞ। একই সঙ্গে আমরা বিশ্বাস করি যে আমরা এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে নতুন নেতৃত্বের প্রয়োজন।”তবে তাঁর আকস্মিক ক্ষমতাচ্যুত হওয়ার প্রতিক্রিয়ায়, অল্টম্যান বলেছিলেন যে, “এটি তার জন্য অদ্ভুত অভিজ্ঞতা। টেকনোক্র্যাট বলেছেন যে, তিনি ওপেনএআই-তে প্রতিভাবান সহকর্মীদের সঙ্গে কাজ করে একটি দুর্দান্ত সময় কাটিয়েছেন। কিন্তু অপ্রত্যাশিত হল যে, আপনি বেঁচে থাকাকালীন নিজের প্রশংসা পড়ার মতো সুযোগ পাচ্ছেন। ভালবাসার প্রকাশটি দুর্দান্ত।”

যদি আমি যেতে শুরু করি, ওপেনএআই বোর্ডের আমার শেয়ারের পুরো মূল্যের জন্য আমার পিছনে যাওয়া উচিত।” অল্টম্যান আরও বলেছেন, “ওপেনএআই-এ আমার সময়কে আমি পছন্দ করতাম। এটি ব্যক্তিগতভাবে আমার জন্য এবং আশা করি বিশ্বের জন্য কিছুটা রূপান্তরকারী ছিল। সর্বোপরি, আমি এই ধরনের প্রতিভাবানদের সঙ্গে কাজ করতে পছন্দ করি।” অল্টম্যান, যিনি পূর্বে ওয়াই কম্বিনেটরের নেতৃত্ব দিয়েছিলেন, তিনি একজন সিরিয়াল উদ্যোক্তা এবং বিনিয়োগকারী। এছাড়া তিনি ওপেনএআই-এর সর্বজনীন মুখ হিসাবে কাজ করেছেন, এই বছর তাঁর বিশ্ব সফরের সময়, প্রশ্নের উত্তরে মানুষের মতো প্রতিক্রিয়া তৈরি করতে সক্ষম, এবং জেনারেটিভ এআই প্রযুক্তি প্রদর্শন করে। গ্রেগ ব্রকম্যান, OpenAI-এর সহ-প্রতিষ্ঠাতা এবং সভাপতি, X-তে ঘোষণা করেছিলেন যে তিনি কোম্পানি ছেড়েছেন , ChatGPT-নির্মাতা বলার কয়েক ঘন্টা পরেই এটি অল্টম্যানকে বরখাস্ত করেছে। ব্রকম্যান বলেছিলেন যে তিনি “দুঃখিত” এবং অল্টম্যানকে বরখাস্ত করার বোর্ডের সিদ্ধান্ত এখনো মানতে পারেননি।তিনি এক বিবৃতিতে বলেছেন, “আমরা একসঙ্গে কঠিন এবং দুর্দান্ত সময় পার করেছি, সমস্ত কারণ থাকা সত্ত্বেও এটি অসম্ভব হওয়া উচিত ছিল।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved