Home World Four Antibiotics Medicines:ভারতে চারটি জীবনদায়ী অ্যান্টিবায়োটিক ওষুধ বিক্রি বন্ধ করে দিয়েছে মার্কিন ওষুধ সংস্থা ফাইজার, ওষুধগুলির নাম জানেন ?

Four Antibiotics Medicines:ভারতে চারটি জীবনদায়ী অ্যান্টিবায়োটিক ওষুধ বিক্রি বন্ধ করে দিয়েছে মার্কিন ওষুধ সংস্থা ফাইজার, ওষুধগুলির নাম জানেন ?

by Mahanagar Desk
1 views

 মহানগর ডেস্ক : ভারত থেকে  চারটি জীবনদায়ী অ্যান্টিবায়োটিক ওষুধ (Four Antibiotics Medicines) বিক্রি বন্ধের পাশাপাশি বাজার থেকে তুলে নিয়েছে আমেরিকার ম্যানহাটানের ওষুধ প্রস্তুতকারী সংস্থা ফাইজার (Pfizer)। এগুলি হল ম্যাগনেক্স, ম্যাগনেক্স ফোর্ট, ম্যাগনামাইসিন ইঞ্জেকশন ও জোসিন। কনট্রাক্ট ম্যানুফ্যাকচারিং সাইট (Contract Manufacturing Site)ওষুধ নির্মাতা সংস্থাকে জানিয়েছে তারা কিছু গরমিল খুঁজে পেয়েছে। ঘটনার কথা জানিয়ে কয়েকমাস আগে অ্যাপোলো হসপিটালের স্নায়ুরোগ বিশেষজ্ঞ ড.সুধীর কুমার ফাইজারের একটি চিঠি টুইটারে শেয়ার করেছেন।

 

 তাতে বলা হয়েছে স্থানীয় প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাল স্টেরিটেক প্রাইভেট লিমিটেড ওই অ্যান্টিবায়োটিকগুলি সাময়িকভাবে বিক্রি,বিতরণ ও সরবরাহ বন্ধ করার অনুরোধ জানিয়েছে। কারণ ওই অ্যান্টিবায়োটিকগুলি নিয়ে প্রস্তুতকারীর তদন্ত এখনও হয়নি। ফাইজার ভারতের চিকিৎসকদের জীবনদায়ী অ্যান্টিবায়োটিকগুলি, বিশেষ করে আইসিইউয়ে চিকিৎসাধীন রোগীদের ওপর প্রয়োগ না করার অনুরোধ জানিয়েছে। স্টকিস্ট, ডিস্ট্রিবিউটর ও হাসপাতালগুলিকে লেখা চিঠিতে পরবর্তী চিঠি না দেওয়া পর্যন্ত ওই অ্যান্টিবায়োটিকগুলি বিক্রি, বিতরণ ও তাঁদের কাছে থাকলে তা না ব্যবহার করা হয়। ফাইজার জানিয়েছে তারা প্রয়োজনমতো পরবর্তী পদক্ষেপ নেবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved