Yashwant Sinha: যশবন্ত সিনহাকে দেওয়া হল ‘ z ‘ প্লাস নিরাপত্তা, ২৭ জুন জমা করতে পারেন মনোনয়নপত্র

75
Yashwant Sinha: যশবন্ত সিনহাকে দেওয়া হল ' z ' প্লাস নিরাপত্তা, ২৭ জুন করতে পারেন মনোনয়নপত্র

মহানগর ডেস্ক: আগামী মাসের ১৮ তারিখ রয়েছে রাষ্ট্রপতি নির্বাচন। আর এই নির্বাচনে বিরোধী শিবিরের প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে প্রাক্তন তৃণমূল নেতা যশবন্ত সিনহার নাম। সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে যে তিনি আগামী ২৭ জুন নিজের মনোনয়ন পত্র দাখিল করতে চলেছেন। এছাড়াও আজ অর্থাৎ শুক্রবার তাঁকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ‘ Z ‘ প্লাস নিরাপত্তা প্রদান করা হয়েছে।

 

শরদ পাওয়ার, ফারুক আবদুল্লাহ, গোপালকৃষ্ণ গান্ধী রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হওয়ার ক্ষেত্রে বেঁকে বসার পর চলতি সপ্তাহের মঙ্গলবার যশবন্ত সিনহার নাম ঘোষণা করেছে বিজেপি বিরোধী শিবির।

 

অন্যদিকে ওইদিনই বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছিল ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মুর্মুর নামও। আজ অর্থাৎ শুক্রবার তিনি মনোনয়নপত্র জমা করবেন, এমনটাই মনে গিয়েছে। ইতিমধ্যেই গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণার আগে টুইট করে জানিয়েছিলেন রাজ্যসভার সাংসদ হিসেবে তাঁকে মনোনীত করে এবং বিধান পরিষদের ভোটে তৃণমূল কংগ্রেস তাঁকে যে সম্মান দিয়েছে, সেজন্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ।