Home Weather আবহাওয়ার রোষ বদল, শুরু হচ্ছে বৃষ্টি

আবহাওয়ার রোষ বদল, শুরু হচ্ছে বৃষ্টি

by Mahanagar Desk
71 views

মহানগর ডেস্ক: আবহাওয়া দফতরের আগাম ঘোষণা অনুযায়ী রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে সুন্দরবন অঞ্চলে । শুক্রবার সকালেও বৃষ্টি হয়েছে। এই বৃষ্টির ফলে চাষে বেশখানি ক্ষতির সম্ভাবনা সৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে ।

সাইক্লোনিক সার্কুলেশন এবং পশ্চিমী ঝঞ্ঝাতে ফের গরমাগরম ওয়েদার । অসম সংলগ্ন এলাকায় রয়েছে সাইক্লোনিক সার্কুলেশন ৷ অসমও ও সংলগ্ন এলাকায় সমুদ্রপৃষ্ঠ থেকে ১.৫ কিমি উচ্চতা পর্যন্ত রয়েছে ৷ এদিকে একটি পশ্চিমি ঝঞ্ঝা এখন সক্রিয় রয়েছে , আরও একটি নিজের প্রভাব বিস্তার শুরু করবে রাত পোহালেই৷ উত্তর -পশ্চিম ভারতের ওপর দিয়ে বিস্তৃত রয়েছে এই পশ্চিমি ঝঞ্ঝাটি৷

সুন্দরবনের একাধিক জায়গায় বৃষ্টি হয়েছে। এর ফলে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। বৃষ্টির সঙ্গে রয়েছে কুয়াশা। সকালের দিকে এই কুয়াশার পরিমাণ বাড়ছে।
শুক্রবার দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ২৬ ও ১৮ ডিগ্রি সেলসিয়াস। আকাশ মেঘে ঢাকা থাকবে। ফলে রোদের দেখা পাওয়ার সম্ভবনা কম।বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮৩%। বৃষ্টি হওয়ায় আগামীকাল থেকে সুন্দরবন এলাকায় তাপমাত্রা কিছুটা কম থাকবে, ফলে আগামী কয়েকদিন শীতের আমেজ থাকবে।

রাতের দিকে ঘন কুয়াশায় ঢাকবে এলাকার চারপাশ, সেইজন্য পথচারিদের সতর্ক হয়ে গাড়ি চালানোর অনুরোধ করা হয়েছে। সুত্র অনুযায়ী রবিবার আকাশ পরিষ্কার হবে।আকাশ পরিষ্কার হলে কিছুটা তাপমাত্রা কমবে। এই বৃষ্টির জন্য কৃষক চাষিদের অনেকটাই ক্ষতি হয়েছে ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved