Home National শিক্ষক-শিক্ষিকাদের জন্য নতুন নিয়ম! কী সিদ্ধান্ত সরকারের?

শিক্ষক-শিক্ষিকাদের জন্য নতুন নিয়ম! কী সিদ্ধান্ত সরকারের?

নির্দেশিকা জারি হয়েছে বিহারে।

by Pallabi Sanyal
35 views

মহানগর ডেস্ক : ছাত্র-ছাত্রীরা কোনো কারণে স্কুলে পৌঁছতে দেরি করলে শিক্ষক-শিক্ষিকাদের কাছ থেকে শুনতে হয় বকুনি। তবে, এবার থেকে শিক্ষক-শক্ষকাদের হাজিরা নিয়ে আরো কড়া সরকার। তবে মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের সরকা নয়, এই নির্দেশিকা জারি হয়েছে বিহারে।

পড়শি রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার জানিয়েছেন যে সরকারি স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের সকাল ১০টার আগেই ঢুকতে হবে বিদ্যালয়ে। সারাদিনে আটটি ক্লাসের মধ্যে প্রথম ক্লাস শুরু হয় সকাল ১০টায়। প্রথম ক্লাসের ১৫ মিনিট আগেই বিদ্যালয় চত্বরে উপস্থিত হতে হবে শিক্ষকদের। সঠিক ভাবে শিক্ষাদানের কার্যক্রম পরিচালনা করতে সক্রিয় হতে হবে শিক্ষক-শিক্ষিকাদের।

বিহার বিধানসভায় বিরোধীদের হৈ হট্টোগোলের মাঝেই এই ঘোষণা করেন নীতশ কুমার। তিনি বলেন,শিক্ষক-শিক্ষিকারা প্রতিদিন প্রথম ক্লাস শুরু হওয়ার ১৫ আগে বিদ্যালয়ে উপস্থিত হবেন, এবং বিকেল ৪টের সময়ে বিদ্যালয় ছুটি হওয়ার পরে ১৫ মিনিট পর্যন্ত তারা বিদ্যালয়ে থাকবেন।’ এই নির্দেশ সঠিক ভাবে পালন করার জন্য অনুরোধ করেন বিহারের মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকা উভয়কেই বিদ্যালয়ে থাকতে হত বিহার শিক্ষা দফতরের আগের নিয়ম অনুসারে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved