Home National অবশেষে আসন ভাগাভাগি হল বিজেপি-জেডিইউ-এর মধ্যে, জেনে নিন কে লড়বে কত আসনে

অবশেষে আসন ভাগাভাগি হল বিজেপি-জেডিইউ-এর মধ্যে, জেনে নিন কে লড়বে কত আসনে

by Arpita Mukherjee
60 views
Bjp received rs 720 crore 5 times more than total amount of 4 other national parties

মহানগর ডেস্ক: শেষমেশ বিহারে পদ্মের সঙ্গে আসন ভাগাভাগি সেড়ে ফেলল জেডিইউ। মোট ১৭টি আসনে সেখানে ভোটযুদ্ধে লড়াই করবে বিজেপি। অপরদিকে সেখানে বাকি ১৬ টি আসনে লড়বে ডেডিইউ। বাকি ৫ টি আসনে লড়বে রাম বিলাস পাসোয়ান চিরাগ পাসোয়ানের লো জনশক্তি পার্টি। অন্যদিকে, একটি করে আসন পেয়েছে হিন্দুস্থান আওয়াম মোর্চা ও আরএলএম।

নওয়াদায় এবার লোকসভা নির্বাচনে লড়বে বিজেপি। যে নওয়াদা মূলত এলজেপির ঘাঁটি বলে পরিচিত। অন্যদিকে, জেডিইউকে সিওর আসনটি ছেড়ে দিয়েছে পদ্মশিবির। গতবার জেডিইউ কিষাণগঞ্জের আসনটি হারিয়েছিল কংগ্রেসের কাছে।এবার ফের সেই আসনেই কোমর বেঁধে লড়তে চলেছে তারা। জেডিইউ মুখপাত্র সঞ্জয় ঝা এর দাবি রাজ্যে এবার ৪০ আসনে জয়ী হবে এনডিএ।গত নির্বাচনেও বিজেপি লড়েছিল অর্ধেক আসনে, আর বাকি অর্ধেক আসনে লড়াই করেছিল জেডিইউ। জানা যাচ্ছে , জামুই, হাজিপুর,খাগারিয়া,সমস্তিপুর ও বৈশালীতে লড়াই করবে এলজেপি। উল্লেখ্য, ফের দল বদল করে আরজেডির হাত ছেড়ে এনডিএতে ফিরেছেন নীতীশ কুমার।

প্রসঙ্গত, এবার লোকসভা নির্বাচন মোট সাত দফায় অনুষ্ঠিত হবে। ১৯ এপ্রিল থেকে শুরু হবে প্রথম দফার ভোট। ভোট মোট হবে ২১ রাজ্য। নির্বাচনের ফলাফল ঘোষিত হবে ৪ জুন। দ্বিতীয় দফার নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ এপ্রিল। এরপর ৭ মে শুরু হবে তৃতীয় দফার নির্বাচন। ভোট হবে মোট ১২ রাজ্যে। ১৩ মে অনুষ্ঠিত হবে চতুর্থ দফার নির্বাচন। এরপর ২০ মে থেকে শুরু হবে পঞ্চম দফার নির্বাচন। ষষ্ঠ দফার নির্বাচন হবে ২৫ মে। এবং সবশেষে ১ জুন হবে সপ্তম দফার নির্বাচন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved