Home National “আমরা বিজেপিকে হারানোর জন্য যা করার করব” লোকসভায় তৃণমূলের একা লড়াইের ঘোষণা মমতার

“আমরা বিজেপিকে হারানোর জন্য যা করার করব” লোকসভায় তৃণমূলের একা লড়াইের ঘোষণা মমতার

by Shreya Maji
35 views

মহানগর ডেস্ক: গত কয়েকদিন ধরেই বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটের সঙ্গে তৃণমূলের সম্পর্ক নিয়ে চলছিল জলঘোলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ইন্ডিয়া জোটের শরিক সিপিএম-এর ভূমিকা প্রশ্ন তুলেছিলেন।  চলছি একে একে অপরকে আক্রমণের পর্ব। আবার আর কোনও কাদাছোঁড়াছুড়ি নয় জোট নিয়ে তৃণমূল কংগ্রেসের অবস্থান স্পষ্ট করে দিলেন দলনেত্রী। একলা চলো নীতিতে হেঁটে সাফ জানিয়ে দিলেন আসন্ন ২০২৪-এর লোকসভা নির্বাচনে জোট নয় বাংলায় তৃণমূল কংগ্রেস একাই লড়বে।  এবার সরাসরি নিশানা করলেন কংগ্রেসকে।

আগেই মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছিলেন ইন্ডিয়া জোটের নাম নাকি তাঁর দেওয়া। এমনকি তিনি সেখানে উপযুক্ত সম্মানও পান না বলেই অভিযোগ করেছিলেন। এমনকি তৃণমূল সুপ্রিমো এটাও জানিয়েছেন যে তার সমস্ত দাবি কংগ্রেসের পক্ষ থেকে প্রত্যাখ্যান করা হয়। তার পরেই বুধে চাঞ্চল্যকর দাবি করে তৃণমূল সুপ্রিমো জানালেন, “যে দিন থেকে আমাদের সব প্রস্তাব প্রত্যাখ্যান করেছে, সে  দিন থেকে সিদ্ধান্ত নিয়েছি আমরা একা লড়ব। আমাদের সঙ্গে বাংলার ব্যাপারে কোনও সম্পর্ক নেই। সর্বভারতীয় ক্ষেত্রে কী করব, না করব সে ব্যাপারে ভোটের পর সিদ্ধান্ত নেব। আমরা নিরপেক্ষ দল। আমরা বিজেপিকে হারানোর জন্য যা করার করব।” অর্থাৎ বাংলায় ৪২টি লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস একাই লড়াই করবে।

 উল্লেখ্য, মঙ্গলবারেই  কংগ্রেস নেতা রাহুল গান্ধী জানিয়েছিলেন তাঁর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় সুসম্পর্কের কথা এবং কেন্দ্রে বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য তৃণমূলের সঙ্গে জোটের বিসয়ে। কিন্তু এক দিন পরেই একেবারে অন্য চিত্র। কংগ্রেসের বিরুদ্ধে আরও অভিযোগ করে বলেছেন যে রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রা যে বাংলার উপর দিয়ে যাবে সেটাও নাকি তাঁকে জানানো হয়নি। মমতা বলেছেন, ‘জোটের শরিক হিসেবে সৌজন্যের খাতিরেও তো জানাতে পারত, দিদি আপনার রাজ্যে যাচ্ছি। না জানায়নি।’

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved