Home Bengal চার দিনের জঙ্গলমহল সফরে ঠাসা কর্মসূচি, বাঁকুড়ার মঞ্চ থেকে ১২০০ কোটির প্রকল্পের ঘোষণা মমতার

চার দিনের জঙ্গলমহল সফরে ঠাসা কর্মসূচি, বাঁকুড়ার মঞ্চ থেকে ১২০০ কোটির প্রকল্পের ঘোষণা মমতার

বাঁকুড়া জেলা পরিষদ নিয়েও একাধিক অভিযোগ এসেছে তাঁর কাছে।

by Arpita Mukherjee
Published: Last Updated on 14 views

মহানগর ডেস্কঃ রেড রোডের ধরনা মঞ্চে ১০০ দিনের বকেয়া টাকা রাজ্য মেটাবে এই ঘোষনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতোই ইতিমধ্যে রাজ্যজুড়ে তালিকা অনুযায়ী বকেয়া পরিশোধ প্রকপ্ল শুরু হয়ে গিয়েছে। গতকাল মঙ্গলবার, পুরুলিয়ার এক মঞ্চে দুই শ্রমিককে ১০০ দিনের বকেয়া টাকা হাতে তুলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত সোমবার থেকেই শুরু হয়ে গিয়েছে এই প্রকল্পের কাজ।ইতিমধ্যেই ৬০ শতাংশের বেশি শ্রমিকের অ্যাকাউন্টে ঢুকে গিয়েছে বকেয়া পারিশ্রমিক, এমনি খবর নবান্ন সূত্রের।
আজ বুধবার বাঁকুড়া জেলার খাতরায় সরকারি পরিসেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে বাঁকুড়ার তৃনমূল নেতৃত্বদের সঙ্গে আলাদা করে বৈঠক করতে পারেন তিনি, খবর সূত্রের। গতকাল মঙ্গলবার, পুরুলিয়ার সাংগঠনিক মঞ্চ থেকে দলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে কড়া হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
বাঁকুড়া জেলা পরিষদ নিয়েও একাধিক অভিযোগ এসেছে তাঁর কাছে, তাই এদিন সাংগঠনিক কর্মক্রিয়া শুরুর আগেই তিনি জেলার নেতৃত্বদের সঙ্গে আলাদা করে বৈঠক করতে পারেন বলেই জানা যাচ্ছে। এদিনিই দলের সাংগঠনিক মঞ্চ থেকে ১২০০ কোটি টাকারও বেশি অর্থের প্রকল্প উদ্বোধনের কথা বলতে চলেছে মুখ্যমন্ত্রী। এই প্রকল্পের আওতায় পানীয় জল, স্বাস্থ্য থেকে শুরু করে পর্যটন সহ একাধিক দফতর পরবে।
উল্লেখ্য, চার দিনের জঙ্গলমহল সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। গতকাল পুরুলিয়ায় গোষ্ঠিদ্বন্দ্ব আটকাতে কড়া বার্তা দিয়েছেন তিনি। পাশাপাশি আজ, বাঁকুড়ার সাংগঠনিক মঞ্চ থেকে আদিবাসী উন্নয়ন পর্ষদ থেকে শুরু করে বাগদি, বাউরি, লোধা উপজাতি সহ একাধিক সম্প্রদায়ের প্রিতিনিধি উপস্থিত থাকার কথাও তিনি বলবেন বলেই খবর।এছারাও খ্রিস্টান সম্প্রদায় থেকেও প্রতিনিধি উপস্থিত থাকার কথা বলবেন বলেই খবর জানা যাচ্ছে। বাঁকুড়ার এদিনের কর্মসুচিতে এইরকম একাধিক সাম্প্রদায়িক বার্তা তিনি দিতে পারেন বলেই মনে করা হচ্ছে। গতকাল পুরুলিয়ার মঞ্চ থেকেও আদিবাসী ও মাহাতদের একসঙ্গে সাম্প্রদায়িক কোলাহল থেকে বিরত থাকার আদেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গলমহল সফর শুরুর আগেই বিভিন্ন আদিবাসী সম্প্রদায়ের সঙ্গে নবান্নে বৈঠক সেরেছেন তিনি।বাগদি বাউরি সহ একাধিক আদিবাসী সম্প্রদায়ের জন্য আর্থিক বরাদ্দের কথাও ঘোষণা করেছেন তিনি।
লোধা উপজাতি সম্পর্কে যে একাধিক অভিযোগ পাওয়া গিয়েছিল তার দ্রুত নিষ্পত্তি সাধনের জন্য তড়িঘড়ি ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছেন তিনি।বুধবার খাতরা হয়ে ঝাড়গ্রাম যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। আগামীকাল, বৃহস্পতিবার ঝাড়গ্রাম স্টেডিয়ামে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved