Home Bengal বঙ্গবাসীর জন্য সুখবর, আজ থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটতে চলেছে রাজ্যে

বঙ্গবাসীর জন্য সুখবর, আজ থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটতে চলেছে রাজ্যে

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: ক্যালেন্ডারের দিকে একবার নজর দিলে দেখা যাবে, এখন চলছে ভাদ্র মাস। কিন্তু বৃষ্টি কোথায়? এই একই প্রশ্ন দক্ষিণবঙ্গবাসীর মুখে। চলতি মরশুমে স্বাভাবিক বৃষ্টি ব্যাহত হয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সকাল থেকে অস্বাভাবিক গুমোট গরম সারা দক্ষিণবঙ্গে। তবে শুধু আজ বলেই নয়, বেশ কয়েকদিন ধরেই এই ভাপসা গরমে বিতশ্রদ্ধ হয়ে পড়েছে দক্ষিণবঙ্গের মানুষ। তবে এবার আশার খবর শোনালো হাওয়া অফিস।

হিমালয়ের পাদদেশ বরাবর সক্রিয় মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে। অন্যদিকে বঙ্গোপসাগরে ইতিমধ্যেই তৈরি হয়ে রয়েছে দু দুটি ঘূ্র্ণাবর্ত৷ আইএমডি-র ওয়েদার আপডেট বলছে, আগামী ৪ সেপ্টেম্বর নাগাদ আরও একটি নতুন ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বঙ্গোপসাগরে৷ এরই জেরে দক্ষিণবঙ্গের আবহাওয়ার বড় পরিবর্তন ঘটতে চলেছে বলে জানাচ্ছে না আবহাওয়াবিদরা।

আরও পড়ুন: Richest Woman Of Saudi: প্রায়ই সত্তর লাখ টাকার শপিং! দুবাইয়ের এই ধনী মহিলার প্রতিদিনের খরচ কত জানেন?

এই পরিস্থিতিতে কলকাতায় ২ সেপ্টেম্বর তারিখ থেকে আবহাওয়ার বড় বদলের সম্ভাবনা৷ দক্ষিণবঙ্গের উপকূল ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কলকাতায় আজ দিনের বিভিন্ন সময়ে ইতঃস্তত বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টি এবং বজ্র-বিদ্যুৎ- সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে, বলে খবর হাওয়া অফিস সূত্রে। এদিকে আগামি কয়েকদিনে বৃষ্টি কমার কথা উত্তরবঙ্গের জেলাগুলিতে। রবিবার থেকে তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উল্লেখ্য, আজ তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি, ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রয়েছে, প্রায় ৬২ থেকে ১০০ শতাংশ। কলকাতার আকাশ এখন আংশিক মেঘলা। তবে এবার দক্ষিণ বঙ্গের আবহাওয়ার পরিবর্তন ঘটবে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved