Home World মাইক্রোসফ্টে সিইও হিসেবে যোগ দিলেন OpenAI-এর বহিষ্কৃত কর্মকর্তা স্যাম অল্টম্যান

মাইক্রোসফ্টে সিইও হিসেবে যোগ দিলেন OpenAI-এর বহিষ্কৃত কর্মকর্তা স্যাম অল্টম্যান

by Mahanagar Desk
36 views

মহানগর ডেস্ক: ওপেন এআই-এর প্রাক্তন সিইও স্যাম অল্টম্যান এবং প্রাক্তন প্রেসিডেন্ট গ্রেগ ব্রকম্যান কৃত্রিম বুদ্ধিমত্তায় উন্নত গবেষণার জন্য একটি নতুন দলের নেতৃত্ব দেওয়ার জন্য মাইক্রোসফটে যোগ দিচ্ছেন। বিষয়টি সোমবার নিশ্চিত করলেন সত্য নাদেলা। গত সপ্তাহেই অল্টম্যানের উপর আস্থা হারিয়ে ওপেনএআই থেকে অল্টম্যানকে বরখাস্ত করা হয়। এর কয়েকদিন পরেই OpenAI-এর সহ-প্রতিষ্ঠান মাইক্রোসফ্টে যোগ দিলেন অল্টম্যান।

সোমবার মাইক্রোসফটের পদক্ষেপের কথা ঘোষণা করে, নাদেলা X-এ একটি পোস্ট করে বলেছেন, “আমরা OpenAI-এর সঙ্গে আমাদের অংশীদারিত্বের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং আমরা আমাদের পণ্যের রোডম্যাপে আস্থা রাখি। Microsoft Ignite-এ ঘোষণা করা সমস্ত কিছুর সঙ্গে আমাদের উদ্ভাবন অব্যাহত রাখার ক্ষমতা থাকবে। আমরা ওএআই-এর নতুন নেতৃত্ব দলকে জানার এবং তাঁদের সঙ্গে কাজ করার জন্য উন্মুখ। আমরা এই খবরটি ভাগ করে নেওয়ার জন্য অত্যন্ত উত্তেজিত যে স্যাম অল্টম্যান এবং গ্রেগ ব্রকম্যান, একটি নতুন উন্নত এআই গবেষণা দলের নেতৃত্ব দেওয়ার জন্য মাইক্রোসফ্টে যোগদান করবেন৷ আমরা তাদের জন্য প্রয়োজনীয় সংস্থানগুলি সরবরাহ করার জন্য দ্রুত এগিয়ে যাওয়ার অপেক্ষায় রয়েছি৷”

নাদেলা তাঁর পোস্টের সঙ্গে যোগ করেছেন যে, অল্টম্যান মাইক্রোসফ্টের সিইও হিসাবে গবেষণা গ্রুপে যোগ দেবেন। তাঁর কথায়, “আপনাকে এই নতুন গ্রুপের সিইও হিসাবে যোগদান করাতে পেরে আমি খুবই উত্তেজিত৷ আমরা বছরের পর বছর ধরে অনেক কিছু শিখেছি যে কীভাবে প্রতিষ্ঠাতা এবং উদ্ভাবকদের মধ্যে স্বাধীন পরিচয় এবং সংস্কৃতি গড়ে তুলতে হয়৷ Microsoft, GitHub, Mojang Studios, এবং LinkedIn সহ, একাধিক জায়গায় আপনাকে যোগ দেওয়াতে পেরে আমরা উত্তেজিত।”ব্রাকম্যানের এক্স-এর একটি পোস্ট অনুসারে, অল্টম্যান, বিপ্লবী চ্যাটজিপিটি তৈরিকারী ওপেনএআই-এর মুখ, শুক্রবার একটি গুগল মিট কলের মাধ্যমে বহিস্কার হয়েছেন। পরের দিন, ব্রকম্যানকে একটি পৃথক Google Meet কলে বলা হয় যে, তাঁকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হচ্ছে কিন্তু তিনি তার ভূমিকা বজায় রাখবেন কারণ তিনি “কোম্পানীর জন্য অত্যাবশ্যক”। এরপরই ব্রকম্যান শনিবার কোম্পানি ছেড়ে দেওয়ার ঘোষণা দেন। নাদেলার ঘোষণার প্রতিক্রিয়ায়, ব্রকম্যান বলেন, “আমরা নতুন কিছু তৈরি করতে যাচ্ছি এবং এটি অবিশ্বাস্য হবে।” অন্যদিকে মার্কিন মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছিল যে, ওপেনএআই-এর প্রধান বিনিয়োগ কারীরা অল্টম্যানকে ফিরে আসতে চেয়েছিল এবং তার সঙ্গে যোগাযোগ করার প্রচেষ্টা শুরু করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved