Home Sports News বুমরাহ আশ্বিনের দাপট বোলিং-এ সহজ জয় ভারতের

বুমরাহ আশ্বিনের দাপট বোলিং-এ সহজ জয় ভারতের

by Mahanagar Desk
84 views

মহানগর ডেস্ক :  প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে শোচনীয় হারের বদলা নিলো টিম ইন্ডিয়া। বিশাখাপত্তনামে দ্বিতীয় টেস্টে ১০৬ রানে ইংল্যান্ড কে হারালো রোহিতের ছেলেরা।

দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে যশশ্রী জ্যাসওয়ালের দ্বি-শতরানের উপর ভর করে ৩৯৬ রানের ইনিংস গড়ে ভারত। জবাবে বুমরাহ-র আগুন বোলিং এর সামনে মাত্র ২৫৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ইংল্যান্ডের হয়ে ক্রলেয় সর্বোচ্চ ৭৩ রান করেন। বুমরাহ-র ৬-৪৫ বোলিং স্পেলের সামনে দাঁড়াতে পারেননি আর কোনো ব্রিটিশ ব্যাটার। দ্বিতীয় ইনিংসে শুভমান গিলের (১০৬) শতরানের ভিত্তিতে ২৫৫ রান করে ভারত। জয়ের জন্য ৩৯৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে নেমে এদিন বুমরাহ ও আশ্বিনের বোলিং এর সামনে ২৯২ রানেই থেকে যায় ইংল্যান্ড। আশ্বিনের ৩-৭২ ও বুমরাহ-র ৩-৪৬ এর সামনে এক দিন বাকি থাকতেই ম্যাচ পকেটে পুড়ে নেয় ভারতীয় দল। ম্যাচের সেরা হয়েছেন জসপ্রিত বুমরাহ।

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে ২য় টেস্টের ৪র্থ দিনে একটি রোমাঞ্চকর লড়াইয়ে শুভমান গিলের সেঞ্চুরি ভারতের সাফল্যের ভিত্তি স্থাপন করেছিল। জাক ক্রাওলি এবং রেহান আহমেদ স্থিতিস্থাপকতা দেখিয়ে ইংল্যান্ডের কাছে 332 রানের কঠিন লক্ষ্যের মুখোমুখি হয়েছিল। যাইহোক, রবিচন্দ্রন অশ্বিনের ব্যতিক্রমী বোলিং পারফরম্যান্স, জাসপ্রিত বুমরাহের তিন উইকেট শিকারের দ্বারা সমর্থিত, ভারতের পক্ষে জোয়ার ঘুরিয়ে দেয়। 73 রানে ক্রোলির বিদায়টি গুরুত্বপূর্ণ প্রমাণিত হয়েছিল এবং ইংল্যান্ড এরপর সংগ্রাম করে, উল্লেখযোগ্য অংশীদারিত্ব তৈরি করতে ব্যর্থ হয়। অশ্বিন এবং বুমরাহ ইংলিশ ব্যাটিং লাইনআপকে ভেঙ্গে দিয়েছিলেন, তিনটি করে উইকেট লাভ করেছিলেন কারণ ইংল্যান্ডের 292 রানে গুটিয়ে যায়। ম্যাচটি ভারতের সর্বাত্মক শক্তিকে তুলে ধরেছে, একটি গুরুত্বপূর্ণ দিনে ব্যাটিং এবং বোলিং উভয় ইউনিটই দলের সাফল্যে অবদান রেখেছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved